Connect with us

কুড়িগ্রাম

বীর প্রতীক তারামন বিবি অসুস্থ নেয়া হয়েছে রংপুর সামরিক হাসপাতালে

Published

on

শাহ্ আলম, কুড়িগ্রাম: মুক্তিযুদ্ধে বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত তারামন বিবি গুরুত্বর অসুস্থ্য হয়ে পড়েছেন। দীর্ঘদিনের শ্বাস কষ্টা আর কাঁশি বৃদ্ধি পেয়েছে। নিজে হাঁটাচলাচল করতে পারছেন না গত কয়েকদিন থেকে। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য শুক্রবার দুপুরে তাকে বংপুর সিএমএইচ (সেনা ক্যান্টমেন্ট হাসপাতাল) চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।
দীর্ঘদিন ধরে শ্বাস কষ্টে ভুগতে থাকা অসুস্থ্য তারামন বিবিকে চিকিৎসা সেবা দিতেন ও নিয়মিত খোঁজখবর নিতেন রাজীবপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের চিকিৎসকরা।
রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান, হঠাৎ করে গত কয়েকদিন ধরে তারামন বিবি’র শ্বাসকষ্ট সঙ্গে কাঁশিটা অনেক বেড়ে গেছে। শ্বাস কষ্ট বেড়ে যাওয়ায় দিনে কয়েক বার অক্সিজেন ও নেবুলাইজেশন এর সহযোগিতা নিয়ে শ্বাস নেয়ার ব্যবস্থা করা হয়েছিল।
কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পবিবারের সাথে বসবাস করেন তারামন বিবি।
তারামন বিবির ছেলে আবু তাহের জানান, রাজীবপুর হাসপাতালের চিকিৎসক দেলোয়ার স্যারের নিয়মিত বাড়িতে এসে চিকিৎসা প্রদান করছে। বৃহস্পতিবার রাতে তার শরীরের অবস্থার অবনতি হলে বংপুর নেওয়ার পরামর্শ দেয় তাই রংপুর নিয়ে যাচ্ছি। তিনি আরও জানান অন্যের সহযোগিতা ছাড়া মা কিছুই করতে পারে না।
রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাউজুল কবীর জানান, তারামন বিবির শারীরিক অবস্থার অবনতি হওয়ায় জেলা প্রশাসক স্যারের সথে পরামর্শ করে স্প্রীড বোটে করে রাজিবপুর থেকে চিলমারীতে নিয়ে আসা হয়। পরে সেখান থেকে রংপুরে উন্নত চিকিৎসার পাঠানো হয়েছে।
মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিবাহিনীদের রান্নাবান্ন, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীদের খবরাখবর সংগ্রহ করা এবং সম্মুখ যুদ্ধে পাকবাহিনীদের বিরুদ্ধে যুদ্ধে অংশগ্রহন করেছিলেন। এ কারনে তাকে বীরপ্রতীক খেতাব প্রদান করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *