Connect with us

শিক্ষাঙ্গন

বেরোবিতে ঈদের ছুটি শুরু ১৩ জুলাই

Published

on

তপন কুমার রায়, বেরোবি ।। শবে-ই-কদর, জমা’তুল বিদাহ, রমজান ও ঈদুল ফিতরের ছুটি উপলক্ষে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আগামী ১৩ জুলাই থেকে একাডেমিক ও ১৪ জুলাই থেকে সকল প্রকার প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও তথ্য কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, আগামী ২৬ জুলাই পর্যন্ত একাডেমিক ও ২৩ জুলাই পর্যন্ত সকল প্রশাসনিক কার্যক্রম বন্ধ । ২৭ জুলাই থেকে একাডেমিক ও ২৪ জুলাই থেকে প্রশাসনিক কার্যক্রম যথারীতি চলবে।

তিনি আরো জানান, গ্রীষ্মের ছুটি বাদ দিলেও গত বারের চেয়ে এবার শির্ক্ষাথীরা ছুটি বেশি পাচ্ছে। প্রশাসনিক কাজে দায়িত্বরতরা সাপ্তাহিক ছুটিসহ মোট ১২ দিন ও শিক্ষার্থীরা মোট ১৪ দিন ছুটি পাচ্ছেন।

এদিকে মেয়েদের জন্য একমাত্র হল শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট সহকারী অধ্যাপক ড.তুহিন ওয়াদুদ জানান, ১৪ জুলাই দুপুর ১২ টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগ করতে হবে। আর ২৫ জুলাই সকাল ১০ টা থেকে হল খুলে দেওযা হবে।

জানা যায়, ১১ জুন থেকে ২১ জুন গ্রীষ্মের ছুটি থাকলেও সেশনজট নিরসনের জন্য এ ছুটি বাতিল করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আর গত বছর ঈদুল ফিতর উপলক্ষে শিক্ষার্থীরা মোট ৯ দিন ও প্রশাসনিক কাজে দায়ত্বরতরা মোট ৮ দিন ছুটি কাটিয়েছিল।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *