Connect with us

আন্তর্জাতিক

ভারতের ২২ বিমানবন্দরে সতর্কতা জারি

Published

on

air-india
হামলার আশঙ্কায় দিল্লিসহ ভারতের ২২টি বিমানবন্দরে সতর্কতা জারি করেছে গোয়েন্দা সংস্থা। একই সঙ্গে সংশ্লিষ্টন কর্তৃপক্ষকে উচ্চ নিরাপত্তা নিতে নির্দেশ দেয়া হয়েছে।

শুক্রবার এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, জম্মু ও কাশ্মির, পাঞ্জাব, রাজস্থান ও গুজরাটসহ সীমান্তবর্তী রাজ্যের বিমাবন্দরগুলো নিরাপত্তা জোরদার করা হয়েছে।

নিরাপত্তার হুমকির বিষয়ে সতর্কতা করতে বেসামরিক বিমান নিরাপত্তা অধিদফতর প্রত্যেক রাজ্যের পুলিশ প্রধান, বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ ও বেসরকাররি বিমান সংস্থাগুলোকে চিঠি পাঠিয়েছে।

উৎসবগুলোকে ঘিরে এমনিতেই নিরাপত্তা জোরদার করা হয়ে থাকে। কিন্তু পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে সার্জিক্যাল স্ট্রাইকের প্রতিশোধ নিতে জঙ্গিরা হামলা চালাতে পারে বলে আশঙ্কা করছে গোয়ন্দা সংস্থাগুলো। অভিযান পরিচালনা করার সময় সেখানে সাতটি লঞ্চ প্যাড খোঁজ পাওয়ার কথা জানিয়েছিল ভারতীয় বাহিনী।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জম্মু ও কাশ্মিরের মধ্যে লাইন অব কন্ট্রোলের নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে জানিয়েছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভান। গোয়েন্দা সংস্থাগুলো সতর্ক করে দিয়ে বলেছে, শীত আসার আগেই একশো জনের মতো জঙ্গি কাশ্মির থেকে ভারতে প্রবেশের জন্য প্রস্তুতি নিচ্ছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *