Connect with us

লাইফস্টাইল

চুলে সঠিক চিরুনি ব্যবহার করছেন কি ?

Published

on

comb-big

অনলাইন ডেস্ক: চিরুনি আর হেয়ার ব্রাশ যে কোন মহিলার অনিবার্য সঙ্গী। কিন্তু কোনদিন নিজেকে প্রশ্ন করেছেন কি‚ যে সঠিক চিরুনি ব্যবহার করছেন কী না ? শুনলে আশ্চর্য হয়ে যাবেন হেয়ার লস আর ব্রেকেজ অনেক ক্ষেত্রেই ভুল চিরুনি বা হেয়ার ব্রাশ ব্যবহার করার জন্য হয়ে থাকে। আপনার চুলের জীবন সহজ করে তুলতে আজ রইলো বিভিন ধরণের চিরুনি আর হেয়ার ব্রাশের সম্পূর্ণ গাইড।

Wide-tooth Comb : যাদের চুলে সঝজেই জট পড়ে তারা এই ধরণের চিরুনি ব্যবহার করুন। মোটা দাঁড়ার ফলে সহজেই চুলের জট খুলে যায়। এছাড়াও এই ধরণের চিরুনি দিয়ে চুল আঁচড়ালে চুলের ব্রেকজ অনেক কম হবে যা সাধারণ চিরুনি ব্যবহার করলে বেশি হয় ।.

Fine-tooth Comb : বিভিন্ন ধরণের হেয়ারস্টাইল করতে এই ধরণের চিরুনি ব্যবহার করা হয়। কিন্তু মনে রাখবেন এই ধরণের চিরুনি দিয়ে যখন চুল আঁচড়াচ্ছেন তখন ধীরে ধীরে আঁচড়ান। কারণ এই ধরণের চিরুনি দিয়ে চুল আঁচড়ালে সহজেই চুল ছিঁড়ে যায় বা ভেঙে যায়। চুলে এক্সট্রা ভলিউম চাইলে এই ধরণের চিরুনি ব্যবহার করুন।

Rat Tail Comb : এই ধরণের চিরুনি সরু দাঁড়ার হয় এবং একটা লম্বা হ্যান্ডেল থাকে। লম্বা হ্যান্ডেল চুলের সিঁথি করতে বা বিশেষ ধরণের হেয়ার স্টাইল করতে সাহায্য করে।

Rake Comb : লম্বা চুল সহজেই জট মুক্ত করতে এই ধরণের চিরুনি ব্যবহার করা হয়। লম্বা চুল ছাড়াও ফ্রিজি হেয়ার এর জন্যেও এটা ব্যবহার হয়।

Dresser Comb : এই ধরণের চিরুনি আমরা সাধারণত ব্যবহার করে থাকি। এই ধরণের চিরুনির একদিকে থাকে মোটা দাঁড়া এবং অন্যদিকে থাকে সরু দাঁড়া।

Paddle Brush : চুল নরম ও রেশমী করে তুলতে এই ধরণের হেয়ার ব্রাশ ব্যবহার করা হয়। কিন্তু যাদের মাথায় চুল কম তাদের এই ধরণের ব্রাশ না ব্যবহার করাই ভালো‚ কারণ চুলের ভলিউম কমিয়ে দেয়।

Round Brush : ব্লো ড্রাইয়ের পর এই ধরণের ব্রাশ ব্যবহার করা হয় । এই ধরণের ব্রাশ দিয়ে চুল আঁচড়ালে চুল ফেঁপে ওঠে । এছাড়াও এই ধরণের ব্রাশ চুল কার্ল করতেও সাহায্য করে ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *