Connect with us

দেশজুড়ে

মহেশপুর উপজেলায় স্বাধীনতা বিরোধীদের পথের কাঁটা এখন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড

Published

on

মহেশপুর প্রতিনিধি, ঝিনাইদহ:
স্বাধীনতার চেতনা বাস্তবায়ন ও সংরক্ষণ করা, মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাসের মাধ্যমে নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করার দৃঢ় অঙ্গীকার নিয়ে মাঠে নেমেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, মহেশপুর।
এ বিষয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ড. আ. মালেক গাজী বলেন, যুদ্ধকালীন গ্র“ফ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মৃত আবু হাসান ইকবালের পুত্র মহেশপুর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি বঙ্গবন্ধুর নতুন প্রজন্মের সাহসী সৈনিক মো. মাহাবুব আজম ইকবাল ঝড়–কে আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট সন্তান কমান্ড গঠন করা হয়েছে। দায়িত্ব পাওয়ার সাথে সাথে তরুণ এই আ’লীগ নেতা মহেশপুরের বিভিন্ন ইউনিয়নে সফর করছেন এবং বীর মুক্তিযোদ্ধাদের সকল সন্তানদের সাথে কুশল বিনিময়ের পাশাপাশি তাদের মাঝে ঐক্য গড়ে তোলার চেষ্টা করছেন। ইতোমধ্যে মহেশপুরের ৬টি ইউনিয়নে মুক্তিযোদ্ধার সন্তানদের কমিটি গঠন করা হয়েছে এবং বাকিগুলো প্রক্রিয়াধীন। মুক্তিযোদ্ধার সন্তানদের এই সাংগঠনিক কার্যক্রম এলাকায় দারুণভাবে সাড়া ফেলেছে বলে জানা যায়। মুক্তিযোদ্ধা পরিবার, মুক্তিযোদ্ধার সন্তান সর্বোপরি স্বাধীনতার পক্ষের জনগণের মধ্যে নতুন করে প্রাণের সঞ্চার হয়েছে বলে অনুসন্ধানে জানা গেছে।
সংগঠনটির বর্তমান আহ্বায়ক ঝড়– মাস্টার বলেন, স্থানীয় আ’লীগ নেতৃবৃন্দের সাথে সমন্বয় রেখে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এছাড়া মুক্তিযুদ্ধের পক্ষের সকল মহল এই সন্তান কমান্ডের কাছে অনেক কিছু আশা করছেন। তারা মনে করেন, জামাতের ডিপো বলে খ্যাত এই উপজেলায় যুদ্ধাপরাধী জামাত- শিবিরের ধ্বংসাত্মক, জ্বালাও-পোড়াও  এবং সকল দেশদ্রোহী কর্মকাণ্ড রুখতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সাহসী ভূমিকা রাখবে। সে কারণে স্থানীয় জামাত-শিবিরের পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছে এ সংগঠনটি। মুক্তিযোদ্ধার সন্তানদের এই ঐক্য স্বাধীনতা বিরোধীদের জন্য হুমকি বলে মনে করছেন এলাকার রাজনৈতিক বিশ্লেষকরা। বিভিন্ন ইউনিয়ন সম্মেলনে সন্তান কমান্ডের নেতারা মুক্তিযোদ্ধাদের  মৃত্যুর পর তাদের উত্তরাধিকার হিসাবে সন্তানদের ঐক্যবদ্ধ করে স্বাধীনতার চেতনা সংরক্ষণ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করছেন এবং স্থানীয় স্বাধীনতার চেতনা বিরোধীরা যেকোন সময় সংগঠনের বিরুদ্ধে নানান ধরণের ষড়যন্ত্র এবং হামলা মামলা করে হয়রানি করতে পারে, সেজন্য সকল মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধার সন্তানদের সজাগ থাকার নির্দেশ দেওয়া হচ্ছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *