Connect with us

রংপুর

মামলা ও প্রকাশিত সংবাদের প্রতিবাদে বেরোবি ছাত্রলীগের সংবাদ সম্মেলন

Published

on

brubcl

তপন কুমার রায়,বেরোবি সংবাদদাতাঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতাদের নামে যৌন নিপীড়ণের মামলা ও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত এ সম্পর্কিত প্রতিবেদনের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার দুপুরে ক্যাম্পাসের ক্যান্টিনের সামনে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি মেহেদি হাসান শিশির। লিখিত বক্তব্যে সভাপতি মেহেদি হাসান শিশির বলেন, গত মঙ্গলবার ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে এক ছাত্রীকে যৌন নিপীড়ণের অভিযোগে যে মামলা দায়ের করা হয়েছে তা মিথ্যা ও ভিত্তিহীন। এর সাথে ছাত্রলীগ নেতাদের কোনো সম্পর্ক নেই। এমনকি যাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে তারা ওই ছাত্রীকে চেনেন না।

তিনি আরও বলেন, ছাত্রলীগ থেকে বহিস্কৃত হাদীউজ্জামান হাদী গত ১৫ আগস্ট শহীদ মিনারে অসৎ আচরণ করায় তাকে শাসানো হয়। এরই প্রেক্ষিতে সে ওই ছাত্রীকে জিম্মী করে ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে মামলা করতে বাধ্য করে। রাজনৈতিকভাবে জবাব দিতে না পেরে হাদী এমন পন্থা অবলবম্বন করেছেন বলে অভিযোগ মেহেদি হাসান শিশিরের।

এসময় তিনি গণমাধ্যমের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে বলেন, গণমাধ্যমগুলো কোনো তদন্ত ছাড়াই ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশ করেছে । তিনি প্রকাশিত এসব প্রতিবেদনের তীব্র প্রতিবাদ জানান। তিনি গণমাধ্যম কর্মীদের সঠিক বিষয়টি জাতির সামনে উপস্থাপনের আহবান জানান।

অভিযুক্ত শাওন আহমেদ সমন্ধে প্রশন করলে মেহিদি হাসান শিশির বলেন, শাওনকে ছাত্রলীগ থেকে স্থায়ী বহিস্কারের সুপারিশ করা হয়েছে। এসময় তিনি প্রকৃত দোষীদের বিচার দাবী করেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রল গের সাধারন সম্পাদক মোস্তফা মাহমুদ হাসান, সিনিয়র সহ-সভাপতি আরিফুল ইসলাম জয়, সাংগঠনিক সম্পাদক রুবেল প্রমূখ।

উল্লেখ্য, গত মঙ্গলবার যৌন নিপীরণ ও হামলার অভিযোগে বিশ্ববিদ্যালয়য় ছাত্রলীগ সভাপতি-সম্পাদকসহ ছয়জনের নাম উল্লেখ করে রংপুর কোতোয়ালী থানায় মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী উম্মে হাবিবা আশা।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *