Connect with us

আন্তর্জাতিক

মাহাথিরকে জিজ্ঞাসাবাদ করবে মালয়েশিয়ান পুলিশ

Published

on

mohathirসরকার বিরোধী একটি সমাবেশে অংশ নেয়ায় দেশটির সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে জিজ্ঞাসাবাদ করবে মালয়েশিয়ান পুলিশ। দুর্নীতির অভিযোগে প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাকের পদত্যাগ দাবি করে সমাবেশে অংশ নিয়েছিলেন মাহাথির। গত সপ্তাহের ওই সমাবেশে হাজার হাজার মানুষ যোগ দেয়।

মাহাথিরের মুখপাত্র সুফি ইউসোফ বলেছেন, বর্তমান শাসক দলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলার কারণেই তার প্রতি এই ‘পুলিশি অ্যাকশনের’ কথা বলা হচ্ছে।

তিনি বলেন, আমি যতদুর জানি, তাতে পুলিশ এখনো তাকে (মাহাথির) ডাকেনি। প্রয়োজন হলে আমরা পুলিশকে সাহায্য করবো।

তবে মাহাথির আসলেই পুলিশের জিজ্ঞাবাদের মুখোমুখি হবেন কিনা সেটা অস্পষ্ট। পুলিশের ইন্সেপেক্টর জেনারেল খালিদ আবু বক্কর বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, সমাবেশে মাহাথির ঘুষ গ্রহণের কথা পরিস্কারভাবে বলেছেন এবং বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন। আমরা তার কাছে মূলত জানতে চাইবো এই তথ্য তিনি কোথায় পেয়েছেন। আশা করি তিনি আমাদের সঙ্গে সহযোগিতা করবেন।

তিনি আরো বলেন, তিনি একজন বিশিষ্ট ব্যক্তি হয়ে আনু্ষ্ঠানিকভাবে একটি অবৈধ সমাবেশে অংশ নিয়েছেন। ওই সমাবেশের আয়োজকদেরও জিজ্ঞাসাবাদ করা হবে। কুয়ালালামপুরের সমাবেশে জনগণের ক্ষমতায়ের জন্য সাবেক মিত্র নাজিব রাজ্জাককে পদত্যাগের আহবান জানান মাহাথির। তবে দুর্নীতির অভিযোগ অস্বীকার করে পদত্যাগের কথা নাকচ করেন রাজ্জাক।

১৯৮১-২০০৩ মোট ২২ বছর মালয়েশিয়ার প্রধানন্ত্রী ছিলেন মাহাথির মোহাম্মদ। ক্ষমতায় না থাকলেও ৯০ বছর বয়সী এই নেতা এখনো ব্যাপক প্রভাবশালী।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *