Connect with us

খেলাধুলা

রংপুরকে হারিয়ে সম্ভাবনা টিকিয়ে রাখল রাজশাহী

Published

on

ঢাকায় তৃতীয় পর্বে এসে প্রথম ম্যাচেই শক্তিশালী রংপুর রাইডার্সকে হারিয়ে দিয়ে ঘুরে দাঁড়ানোর ইঙিত দিলো সাব্বির-মিরাজের দল রাজশাহী কিংস। মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দল রংপুর রাইডার্সকে ১২ রানে হারিয়ে পয়েন্ট টেবিলে নিজেদেরকে ৫ নম্বর অবস্থানে তুলে আনলো রাজশাহী।

প্রথমে ব্যাট করতে নেমে রংপুর রাইডার্সের সামনে ১৬৩ রানের বিশাল লক্ষ্য বেধে দেয় রাজশাহী কিংস। জবাবে ব্যাট করতে নেমে রাজশাহীর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে ৫ উইকেটে ১৫০ রানে থেমে যায় রংপুর রাইডার্স। মোহাম্মদ মিথুনের অপরাজিত ৬৪ রান সত্ত্বেও জিততে পারলো না রংপুর।

শহিদ আফ্রিদি না থাকাটা বেশ ভালোভাবেই টের পেলো রংপুর রাইডার্স। যে কারণে টস জিতে ফিল্ডিং নিয়েও কন্ডিশনের সুবিধাটা কাজে লাগেনি তাদের। যে কারণে রাজশাহী ১৬২ রানের বিশাল স্কোর দাঁড় করায় তাদের সামনে। ব্যাট করতে নামার পর প্রতিদিন রংপুরকে যে ব্যাটসম্যান ভালো সূচনা এনে দেন, সেই মোহাম্মদ শাহজাদ ২৬ বল খেলে করতে পেরেছিলেন মাত্র ১৮ রান। তার এই স্লো ব্যাটিংই মূলতঃ রংপুরকে পিছিয়ে দিয়েছিল।

পাকিস্তানি মারকুটে ব্যাটসম্যান নাসির জামশেদ করেছিলেন ২৭ রান। তবে তিনিও টেস্ট স্টাইলে ব্যাটিং করেন। কারণ ২৭ রান করতে তিনি খেলেন ২৮ বল। সৌম্য সরকারকে ব্যাটিং অর্ডার পরিবর্তন করে চার নম্বরে উইকেটে নেমে সৌম্য সরকারও ব্যায় করলেন ১০টি বল। উপহার দিলেন মাত্র ৮ রান। পাকিস্তানি আনোয়ার আলি একে তো বল হাতে দিয়েছেন ৪৯ রান। ব্যাট হাতে মাঠে নেমে ৪ বল খেলে করলেন মাত্র ৫ রান।

রাজশাহী বোলারদের সামনে যা একটু প্রতিরোধ গড়লেন শুধুমাত্র মোহাম্মদ মিথুন। ৩৬ বল মোকাবেলা করে ৬৪ রানে অপরাজিত থাকেন তিনি। ৩টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন মিথুন। গত কয়েকটি ম্যাচে যেভাবে খেলছিলেন তিনি, সে ধারাবাহিকতাই ধরে রাখলেন এই ম্যাচেও; কিন্তু তার একার লড়াই আর কাজে আসেনি। পরাজয় ঠেকাতে পারেনি রংপুরের। শেষ মুহূর্তে অধিনায়ক নাঈম ইসলাম ১০ বলে ১৪ রান করেও পারলেন না দলকে জেতাতে।

রাজশাহীকে এই ম্যাচে হারাতে পারলে পয়েন্ট টেবিলে শীর্ষস্থানটা নিরঙ্কুশ করে ফেলতে পারতো রংপুর রাইডার্স। তবে রংপুরকে হারিয়ে পয়েন্ট টেবিলে নিজেদেরকে পাঁচ নম্বরে তুলে আনলো রাজশাহী কিংস। বরিশাল বুলসকে পেছনে ঠেলে দিয়ে তারা উঠে গেলো পাঁচ নম্বরে। রাজশাহীর পয়েন্ট ৭ ম্যাচ শেষে ৬। বরিশালেরও সমান পয়েন্ট। তবে রান রেটে পিছিয়ে বরিশাল।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *