Connect with us

দেশজুড়ে

রংপুরে ২ দিন ব্যাপী বিভাগীয় সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

Published

on

১১

রংপুরে ২ দিন ব্যাপী বিভাগীয় সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার প্রথম দিনে প্রশিক্ষণ দান করছেন দৈনিক বজ্রশক্তির সহকারী সাহিত্য সম্পাদক মো. রাকীব আল হাসান লিহি।

ব্যুরো অফিস, রংপুর: রংপুর বিভাগের দৈনিক বজ্রশক্তির সাংবাদিকদের নিয়ে দুইদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।শুক্রবার সকাল ১১ টায় সাংবাদকি প্রশিক্ষণল কর্মশালার উদ্বোধন করেন দৈনিক বজ্রশক্তির নির্বাহী সম্পাদক মো. শফিকুল আলম উখবাহ ও দৈনিক বজ্রশক্তির রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান মো. আমিরুল ইসলাম। আজ শুক্রবার ও আগমীকাল শনিবার দৈনিক বজ্রশক্তির রংপুর বিভাগীয় কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হবে। কর্মশালর প্রথম দিনে সাংবাদিকদের হাতে-কলমে প্রশিক্ষণ দান করেন দৈনিক বজ্রশক্তির সহকারী সাহিত্য সম্পাদক মো. রাকীব আল হাসান লিহি। সাংবাদিক প্রশিক্ষণ এ কর্মশালায় রিপোর্ট ও রিপোর্টিং, সাক্ষাৎকার, সাংবাদিকতা সম্পর্কিত নীতিমালা, রিপোর্ট লেখনে শুদ্ধ বানানের ব্যবহার ইত্যাদি বিষয়ের উপর প্রশিক্ষণ দেওয়া হয়।

দৈনিক বজ্রশক্তির মূল অনুপ্রেরক এমামুয্যামান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর আদর্শের প্রস্তাবনার উপর সাংবাদিকদের সৎ ও দক্ষ করতে এবং শান্তিপূর্ণ সমাজ গঠনে সকলকে নিঃস্বার্থভাবে কাজ করা ও সত্য সংবাদের মাধ্যমে জাতির মানবতাবোধ জাগ্রত করার কাজে সাংবাদিকের ভূমিকা ইত্যাদি বিষয় কর্মশালায় আলোচনা করা হয়।

কর্মশালায় রংপুর বিভাগের বিভিন্ন উপজেলা থেকে প্রশিক্ষণ গ্রহণ করছেন আলমগীর কবির(বদরগঞ্জ, রংপুর), শ্রী বাপ্পীরাম রায় (সুন্দরগঞ্জ , গাইবান্ধা), রাহেবুল ইসলাম টিটুল(কালীগঞ্জ,লালমনিরহাট), আলমগীর হোসেন(দিনাজপুর সদর),আশিকুজ্জাামান সোহাগ(বিরল,দিনাজপুর), জাকির হোসেন(আটোয়ারী,পঞ্চগড়), ইউনুস আলী(ঠাকুরগাঁও সদর), হুমায়ুন রশিদ(সৈয়দপুর,নীলফামারী), এটিএম আতিয়ার রহমান(নীলফামারী সদর), শ্রী উত্তম কুমার বর্মন(গাইবান্ধা সদর), তুহিনুজ্জামান খন্দকার(গাইবান্ধা সদর,বাংলাদেশেরপত্র.কম), লুৎফর রহমান(নিজস্ব প্রতিনিধি, দিনাজপুর), হায়দার ইমাম(তেঁতুলিয়া,পঞ্চগড়)।

আগামীকাল শনিবার প্রশিক্ষণ শেষে সন্ধা ৬ টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে এ কর্মশালার সমাপ্তি ঘটবে।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *