Connect with us

দেশজুড়ে

রংপুর রিপোর্টার্স ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন এবং ফলাফল প্রকাশ

Published

on

Logo-Reporters-Club-11-04-15

রংপুর প্রতিনিধি :

উৎসব মুখর পরিবেশে শেষ হয়েছে প্রগতিশীল সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ক্লাব রংপুর এর দ্বি-বার্ষিক (২০১৫-২০১৭ইং) নির্বাচন। শুক্রবার ক্লাব কার্যালয়ে বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটাধিকার প্রয়োগ করে সদস্যরা।

ভোট গণনা শেষে প্রাথমিক ফলাফলে দৈনিক অখিরার সম্পাদক ও প্রকাশক মাসুদ উর রহমান মিলুকে সভাপতি এবং দৈনিক দাবানল এর নির্বাহী সম্পাদক মোজাফফর হোসেনকে সাধারন সম্পাদক হিসেবে বিজয়ী ঘোষনা করেন নির্বাচন কমিশন।

এদিকে কোনো প্রতিদ্বন্দি না থাকায় সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে বাংলামেইল এর রংপুর ডিস্ট্রিক করেসপন্ডেন্ট ও স্থানীয় পত্রিকা দৈনিক দাবানল, উত্তরবাংলা ডটকম’র সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট ফরহাদুজ্জামান ফারুক বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

শুক্রবার দুপুর থেকেই ভোটারদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে ক্লাব কার্যালয়। বিকেল ৩টায় ভোট গ্রহণ শুরু হলে নির্বাচন পর্যবেক্ষণে আসেন রংপুরের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ সুশীল সমাজের প্রতিনিধিরা। এসময় তারা সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণের প্রক্রিয়ার প্রংশসা করে মন্তব্য বইতে অনুভূতি প্রকাশ করে। পরে সন্ধ্যা ৬টায় শতভাগ ভোট গ্রহণ সম্পন্ন হয়।

পরে সুশীল সমাজের নেতৃবৃন্দসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতাদের উপস্থিতিতে ভোট গণনা শেষে প্রাথমিক ফলাফল ঘোষণা করেন কমিশন। উল্লেখ্য, ১১টি পদের মধ্যে কার্যকরী সদস্য পদসহ ৬টি পদে ১০জন বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হওয়ায় বাকি ৫ পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচন কমিশন ঘোষিত প্রাথমিক ফলাফলে সভাপতি পদে মাসুদ উর রহমান মিলু (আখিরা) ২৮ ভোট, আব্দুস সালাম (আলোকিত বাংলাদেশ) ও সাধারন সম্পাদক পদে মোজাফফর হোসেন (দাবানল) ২৫ ভোট, সহ-সাধারন সম্পাদক পদে শাহ বায়েজিদ আহমেদ (একাত্তর টিভি) ২৪, কোষাধ্যক্ষ পদে শফিউল করিম শফিক (মোহনা টিভি) ২২ এবং ক্রীড়া সম্পাদক পদে হারুন অর রশিদ হারুন (যুগের আলো) ২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করে আব্দুস সালাম (আলোকিত বাংলাদেশ) ১৫ ভোট ও সাধারন সম্পাদক পদে তাজিদুল ইসলাম লাল (প্রথমখবর) ১৮ ভোট, সহ সাধারন সম্পাদক পদে মমিনুল ইসলাম রিপন (পরিবেশ) ১৮ ভোট কোষাধ্যক্ষ পদে মিজানুর রহমান মিজান (প্রথমখবর) ২১ ভোট এবং ক্রীড়া সম্পাদক পদে নূর হাসান চান (প্রথমখবর) ১৯ ভোট পেয়ে পরাজিত হন।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান আশরাফুল আলম জানান, ১১টি পদের মধ্যে ৬টি পদে কোনো প্রতিদ্বন্দি না থাকায় সিনিয়র সহ সভাপতি পদে নজরুল ইসলাম রাজু (মাইটিভি), সহ সভাপতি অধ্যাপক মোজাফফর হোসেন (সাপ্তাহিক তুফান), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে ফরহাদুজ্জামান ফারুক (দাবানল ও বাংলামেইল, উত্তরবাংলা ডটকম), প্রচার সম্পাদক পদে মহিউদ্দিন মখদুমী (মানবকণ্ঠ), দপ্তর সম্পাদক পদে চঞ্চল মাহমুদ (ইসলামিক টিভি) এবং কার্যকরী সদস্য পদে শীতুজ্জামান শীতু (নবরাজ), রফিকুল ইসলাম রফিক (এশিয়ান টিভি), শেখ এমবি আলম বাদশা (দাবানল), খন্দকার মিলন আল-মামুন (দাবানল) ও রবিউল ইসলাম দুখু (যুগেরআলো) বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটটাধিকার প্রয়োগ করায় ভোটারদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে নির্বাচনকালীন আহবায়ক কমিটির সদস্য সচিব স্বপন মিঞাজী বলেন, শান্তিপূর্ণ পবিবেশে ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শনিবার কমিশন বিজয়ী প্রার্থীদের গেজেট প্রকাশ করবেন বলেও জানান তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *