Connect with us

দেশজুড়ে

রসিক নির্বাচনে ঋণ খেলাপির অভিযোগে বিএনপি প্রার্থীর মনোনয়ন পত্র বাতিলের আবেদন

Published

on

রংপুর প্রতিনিধি: রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে ঋণ খেলাপির অভিযোগে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কাওসার জামান বাবলার মনোনয়ন পত্র বাতিলের আবেদন জানিয়েছে সোনালী ব্যাংক কর্পোরেট শাখা।

নির্বাচনে সুষ্ঠু পরিবেশ সংক্রান্ত কমিটির প্রধান রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ বরাবর মঙ্গলবার এই আবেদন বরেন সোনালী ব্যাংক ঢাকার বৈদেশিক বাণিজ্যিক কর্পোরেট শাখার সহকারী মহাব্যবস্থাপক (এজিএম)।

ওই আবেদনে বলা হয়, বিএনপি মেয়র পদপ্রার্থী কাওসার জামান বাবলা মেসার্স এজাক্স জুট মিলের পরিচালক। তিনিসহ ওই মিলের ৫ পরিচালক যৌথ নামে ৪২ কোটি টাকা ঋণ এখনও পরিশোধ করেননি, যা খেলাপি ঋণে পরিণত হয়েছে। বৃহস্পতিবার ঋণ খেলাপির শুনানির দিন ধার্য করেছে রংপুর বিভাগীয় কমিশনার।

সন্ধ্যায় রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি সোনালী ব্যাংকের এই আপিলের প্রেক্ষিতে রিটার্নিং অফিসার ও আঞ্চলিক কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকারসহ প্রার্থী কাওসার জামান বাবলাকে নোটিশ দিয়েছি। বৃহস্পতিবার এ ব্যাপারে শুনানি অনুষ্ঠিত হবে। শুনানি শেষে সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি আরও বলেন, শুনানির সময় মেয়র পদপ্রার্থী বাবলা ব্যাংকের অভিযোগ খণ্ডন করতে পারলে কোন সমস্যা হবে না।

এ ব্যাপারে কাওসার জামান বাবলা জানান, এজাক্স জুট মিলস এ আমার ২০ ভাগ শেয়ার রয়েছে। ২০ ভাগ শেয়ারের অনুকূলে ৪২ কোটি টাকার ঋণ আছে তা আইন অনুযায়ী খেলাপির মধ্যে পড়ে না। এছাড়া বাংলাদেশ ব্যাংকের আইন অনুযায়ী কাউকে যেদিন ঋণ খেলাপি ঘোষণা করবে সেদিন থেকে ৬ মাসের মধ্যে তা কার্যকর হবে।

কিন্তু আমার ২৬ নভেম্বর মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের দিন সোনালী ব্যাংক ৪ প্রতিনিধি দিয়ে ঋণ খেলাপির অভিযোগ আনলেও রিটার্নিং অফিসার ও আঞ্চলিক কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার তা আমলে না নিয়ে বিধি অনুযায়ী আমার মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেছেন। এ কারণে নতুন করে আমার বিরুদ্ধে অভিযোগ দিয়ে কোন লাভ হবে না। যদি হয় তা হবে ষড়যন্ত্রমূলক। যা বিএনপি কোন ভাবেই মেনে নিবে না। যৌথনামে থাকা ঋণ একক ব্যক্তির উপর বর্তায় না।

আশা করি, শুনানিতে ব্যাংকের আপিল টিকবে না। কাওসার জামান বাবলা ২২ নভেম্বর মনোনয়নপত্রের সঙ্গে যে হলফনামা জমা দিয়েছিলেন সেখানেও তার নিজ নামে স্ট্যান্ডার্ড ব্যাংকে ৮ কোটি টাকা এবং যৌথ নামে সোনালী ব্যাংকে ৪২ কোটি টাকা ঋণ থাকার বিষয়টি উল্লেখ করেছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *