Connect with us

জাতীয়

রাষ্ট্রপতির কার্যালয়ে নতুন সচিবের আগমন

Published

on

Bangabhabanস্টাফ রিপোর্টার:
পরিকল্পনা বিভাগের সচিব ভূঁইয়া সফিকুল ইসলামকে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব পদে নিযুক্ত করেছে সরকার। এছাড়া এক অতিরিক্ত সচিবকে সচিব পদে পদোন্নতি, এক অতিরিক্ত সচিবকে ভারপ্রাপ্ত সচিব, পরিকল্পনা কমিশনের এক সদস্যকে ওই কমিশনের ভারপ্রাপ্ত সচিব এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। গত কাল জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক আদেশ এসব রদবদল করা হয়েছে।
রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব শেখ আলতাফ আলী গত ২৯ জানুয়ারি অবসরোত্তর ছুটিতে (পিআরএল) গেছেন। সফিকুল ইসলাম তার স্থলাভিষিক্ত হলেন। ১৯৮২’র নিয়মিত ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা সফিকুলের বাড়ি বাগেরহাট জেলায়। এর আগে তিনি শিল্পকলা একাডেমি ও পাট অধিদপ্তরের মহাপরিচালক এবং পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। মুক্তিযোদ্ধা সফিউল ২০১৭ সালের জানুয়ারিতে পিআরএলে যাবেন।
এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দিলরুবাকে সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে। দিলরুবাকে নতুন কোনো দায়িত্বে না পাঠিয়ে আপাতত জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এন শামসুদ্দিন আজাদ চৌধুরীকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য করা হয়েছে। দিলরুবা ও শামসুদদ্দিন আজাদকে নিয়ে জনপ্রশাসনে জ্যেষ্ঠ সচিব, সচিব ও ভারপ্রাপ্ত সচিবের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫ জন। অন্যদিকে পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য মোহাম্মদ শফিকুল আজমকে পরিকল্পনা বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। ওএসডি অতিরিক্ত সচিব মুস্তাক হাসান মো. ইফতেখারকে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসাবে নিয়োগ দিয়ে আলাদা আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *