Connect with us

দেশজুড়ে

লক্ষ্মীপুরে ছাত্রলীগের কান্ড; ছাত্রী উত্যাক্তের জেরে কলেজে তালা ও ভাঙচুর

Published

on

jillur rahim college

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের মান্দারীতে জিল্লুর রহিম কলেজে এক ছাত্রীকে উত্যাক্তের ঘটনায় বৈঠক ডাকায় রোববার সকালে কলেজে হামলা চালিয়ে ভাঙচুর করেছে স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় শিক্ষক-শিক্ষার্থীদের শ্রেনীকক্ষ থেকে বের করে দিয়ে কলেজের মুল ফটকের কলাপসিবল গেটে তালা লাগিয়ে দেয় ওই ছাত্রলীগের নেতাকর্মীরা। লাঞ্চনার শিকার হন কয়েক শিক্ষক। পরে চন্দ্রগঞ্জ থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
এর আগে শনিবার সকালে ওই ছাত্রীকে উত্যাক্তের খবরে তার দেবর কলেজ ক্যাম্পাসে এসে প্রতিবাদ করলে তাকে বেদম মারধর করে ছাত্রলীগের নেতা কর্মীরা ।
ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সকাল সাড়ে দশটার দিকে কলেজের শ্রেনী কক্ষে একা বসে ছিলেন ১ম বর্ষের ছাত্রী ফাতেমা আক্তার (ওই ছাত্রী এক সেনা সদস্যের স্ত্রী)। এসময় নাইমুল ইসলাম হিমেল নামে ২বর্ষের এক ছাত্র ফাতেমাকে একা পেয়ে নানাভাবে উত্ত্যেক্ত ও টানা হেঁছড়া করে। পরে ওই ছাত্রীর কাছ থেকে খবর পেয়ে তার দেবর মিরাজ ঘটনাস্থলে এসে ঘটনার প্রতিবাদ করেন। এতে ক্ষিপ্ত হয়ে হিমেল তার সহপাঠী মান্দারী ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি রাসেল, চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের যুগ্ন আহব্বায়ক তালেবসহ কয়েকজন মিরাজকে কলেজ মাঠে বেদম মারধর করে।
এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষ রোববার সকালে উভয়ের অভিবাবক ও পরিচালনা পরিষদের সদস্যদের নিয়ে বৈঠকে বসে। এসময় বৈঠকের সিদ্ধান্তে ক্ষিপ্ত হয়ে চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক আবু তালেবের নেতৃত্বে হিমেল, রাসেলসহ ১০-১২জন বহিরাগত ছাত্রলীগ কর্মী কলেজে অর্তকিত হামলা চালায়। এ সময় তারা অকথ্য ভাষায় গালিগালাজ করে দিয়ে শ্রেনীকক্ষ থেকে শিক্ষক-শিক্ষার্থীদের বের করে জয়বাংলা শ্লোগানে কয়েকটি জানলা ভাঙচুর করে।
কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহিম বলেন, কলেজে এসে বহিরাগতদের হামলা-ভাঙচুর ও ছাত্রীদের ইভটিজিং অত্যন্ত ন্যাক্কারজনক। এতে শিক্ষার পরিবেশ মারাত্মকভাকে ক্ষতিগ্রস্থ হচ্ছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের প্রতি দাবি জানাই।
কলেজের অধ্যক্ষ কমল কৃষ্ণ সাহা জানান, ইভটিজিংয়ের ঘটনা নিয়ে সকালে উভয়পক্ষের অভিবাবক তার কক্ষে বৈঠকে বসেন। এসময় ছাত্রলীগের কয়েকজন বহিরাগত নেতাকর্মী ইভটিজিংয়ের সঙ্গে জড়িত ছাত্র ও তার অভিবাবককে বৈঠক থেকে ডেকে নিয়ে যায়। একপর্যায়ে তারা জয় বাংলা শ্লোগান দিয়ে কলেজের দ্বিতল ভবনের শ্রেনী কক্ষের কয়েকটি জানলা ভাঙচুর করে মূল ফটকে তালা ঝুলিয়ে দেয়। ওইসময় শিক্ষকদের সঙ্গেও অশোভন আচরন করা হয়।
এব্যপারে জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল জানান, এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সত্যতা পেলে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
চন্দ্রগঞ্জ থানার ওসি আজিজুর রহমান মিয়া জানান, ইভটিজিং ও হামলা-ভাঙচুরের ঘটনায় কলেজ কর্তৃপক্ষ লিখিত অভিযোগ দিয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *