Connect with us

দেশজুড়ে

লক্ষ্মীপুরে ‘‘ডেইলি ষ্টার’’ পত্রিকা সম্পাদকের বিরুদ্ধে মামলা

Published

on

লক্ষ্মীপুর

ডেইলি স্টার পত্রিকা সম্পাদকের বিরুদ্ধে লক্ষ্মীপুর অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-০২ এ মামলা করেন জেলা ছাত্রলীগের সভাপতি মাহমুদুন্নবী সোহেল।

রুবেল হোসেন, লক্ষ্মীপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ভূল তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করায় ডেইলি ষ্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানী মামলা করেছে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ । আজ মঙ্গলবার দুপুর ১১টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি মাহমুদুন্নবী সোহেল বাদী হয়ে  অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ফারহানা আক্তারের আমলী আদালত-০২ এ মামলা দায়ের করা হয়।

এামলার এজহার সূত্রে জানা যায়, ২০০৭ সালের ১/১১ এর পরবর্তী সময় গুলিতে ডিজিএফ আই’র সর্বরাহকৃত তথ্যগুলো কোন যাচাই-বাচাই না করে শেখ হাসিনা বিরুদ্ধে ডেইলি ষ্টার পত্রিকায় সংবাদ প্রকাশ করেন সম্পাদক মাহফুজ আনাম। এতে জনমনে বিরুপ প্রতিক্রিয়া দেখা দেয়। সম্প্রতি গত ৬ ফেব্রুয়ারি’১৬ তারিখে কালের কন্ঠ পত্রিকায় এবং চ্যানেল আই এর ‘আজকের সংবাদপত্র’ টক-শোতে অংশ নিয়ে তৎকালীন সময়ে ডেইলি ষ্টার পত্রিকায় যাচাই-ছাড়াই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভূল সংবাদ পরিবেশন করেছেন বলে স্বীকার করেন। এতে জননেত্রী শেখ হাসিনার মানহানি হয়েছে বলে ৭ ফেব্রুয়ারী জাতীয় সংসদে এর বিচারদাবী করেন এবং ডেইলি ষ্টার পত্রিকার বন্ধের দাবী জানান।

বাদী পক্ষের আইনজীবী এডভোকেট মোঃ রাসেল মাহমুদ ভূইয়া মান্না বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রধানমন্ত্রী বিরুদ্ধে মিথ্যা প্রতিবেদন করে তা পরবর্তী সময়ে আবার স্বীকার করায় বাংলাদেশ ছাত্রলীগের ৫০ কোটি টাকার মানহানী ঘটেছে। মামলার কপিটি আদালত আমলে নিয়েছে এবং আগামী কাল এর শুনানী হবে বলে জানিয়েছে এ আইনজীবী।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *