Connect with us

দেশজুড়ে

লক্ষ্মীপুরে দু’শতাধিক ঈদগাহ ও ছয় শতাধিক মসজিদে ঈদের জামায়াত অনুষ্ঠিত

Published

on

রুবেল হোসেন, লক্ষ্মীপুর: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আনন্দ ঘন পরিবেশে লক্ষ্মীপুরে জেলায় দু’শতাধিক ঈদগাহ এবং ছয় শতাধিক মসজিদে ঈদের জামায়াতের আয়োজন করা হয়েছে। এর মধ্যে জেলার ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয় জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গনে সকাল ৮টায়। এতে নামাজ আদায় করেন, জেলা প্রশাসক মো. জিল্লর রহমান চৌধুরী, পুলিশ সুপার আ.স.ম মাহাতাব উদ্দিন, জেলায় কর্মরত প্রশানিক উর্ধতন কর্মকর্তাগন। এর আগে শহরের আজিম শাহ (রঃ) দায়রা বাড়ী জামে মসজিদে ঈদের জামায়াত হয় সকাল ৭টায়, চকবাজার জামে মসজিদে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৭টায়। এতে ঈদের নামাজ আদায় করেন, পৌর মেয়র বিশিষ্ট্য মুক্তিযোদ্ধা মো. আবু তাহের। ঐতিহ্যবাহি সোনা মিয়া ঈদগাহে দু’টি জামায়াত হয় সকাল ৭টায় এবং সকাল ৮টায়। তমিজ উদ্দিন ঈদগাহ ময়দানে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়। আলীয়া মাদ্রাসা ও মজুচৌধুরী হাট সাইফিয়া দরবার শরীফে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায়।
উল্লেখিত সময়ের মধ্যে জেলার অপর ৪টি উপজেলার বিভিন্ন প্রধান ঈদগাহ ও মসজিদে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে বলে স্থানীয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এ সময় মুসলিম উম্মার, দেশের সুখ সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে সবগুলো স্থানে ঈদের জামায়াতকে কেন্দ্র করে পুলিশ ও র‌্যাবসহ আইন শৃংখলা বাহিনী অবস্থান নিয়েছে। ঈদের নামাজ শেষে ধর্মপ্রাণগন মুসলমাননগ স্ব-স্ব বাড়ী এবং মহল্লায় আল্লাহর নামে পশু কোরবানী দেন। ঈদকে আনন্দঘন করার লক্ষে প্রতিটি ঈদগাহে শিশুদের খেলনা সামগ্রী নিয়ে ঈদ মেলার আয়োজন করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *