Connect with us

দেশজুড়ে

লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের পরিবেশ বিষয়ক সচেতনতামূলক কর্মসূচি

Published

on

_mg_1400-copyরুবেল হোসেন, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে উপকূলীয় শিক্ষার্থীদের সবুজ সুরক্ষার আহবানের মধ্যদিয়ে অনুষ্ঠিত হল সবুজ উপকূল ২০১৬। সোমবার ১৯ সেপ্টেম্বর) কমলনগর উপজেলার তোরাবগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে এ কর্মসূচির আয়োজন করা হয়।
বিদ্যালয় প্রাঙ্গণে উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত এ কর্মসূচিতে ছিল রচনা লিখন, কবিতা/ছড়া লিখন, পত্র লিখন, ছবি আঁকা ও সংবাদ লিখন প্রতিযোগিতা। কর্মসূচি উপলক্ষে বিদ্যালয়ে প্রকাশিত হয় দেয়াল পত্রিকা ‘বেলাভূমি’র ৪র্থ সংখ্যা।
তোরাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সবুজ উপকূল ২০১৬ কর্মসূচির স্থানীয় বাস্তবায়ন কমিটির আহবায়ক মো. দেলওয়ার হোসেনের সভাপত্বিতে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্যের প্রতিনিধি অ্যাডভোকেট আনোয়ারুল হক, হাজিরহাট উপকূল ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবদুল মোতালেব, কমলনগর থানা অফিসার্স ইনচার্জ কবির আহাম্মদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান উল্যাহ চৌধুরী এবং সবুজ উপকূলের পেক্ষাপট তুলে ধরেন উপকূল সাংবাদিক ও সবুজ উপকূল কর্মসূচির কেন্দ্রীয় সমন্বয়কারী রফিকুল ইসলাম মন্টু।
এ সময় বক্তারা বলেন, উপকূল সুরক্ষায় আগামী প্রজন্মকে এগিয়ে আসতে হবে। উপকূল অঞ্চল বিভিন্ন ধরণের প্রাকৃতিক দুর্যোগের শিকার। ঝড়-জলোচ্ছ¡াস এ অঞ্চলে প্রতি বছর হানা দেয়। এইসব কারণে আজকের পড়–য়ারা ঝুঁকির মুখে আছে। শিক্ষা ক্ষেত্রে তাদের রয়েছে নানান সমস্যা। এইসব সমস্যা মোকাবেলায় আগামী প্রজন্মকে এগিয়ে আসতে হবে। শুধু গাছ লাগানো নয়, এর পাশাপাশি চারপাশের পরিবেশ রক্ষায় সজাগ হতে হবে। পরিবেশ ও ব্যাপারে সচেতন হতে হবে। লেখালেখির মধ্যদিয়ে শিক্ষার্থীরা অনেক তথ্য আহরণের পাশাপাশি সচেতন হয়ে উঠতে পারে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং গাছের চারা রোপণ করা হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *