Connect with us

দেশজুড়ে

লক্ষ্মীপুরে ২৩ পত্রিকার সাংবাদিক দাবি করে ‘হাইব্রিড’ আ. লীগ নেতার চাঁদাবাজি

Published

on

laksmipur-pic-chandabaji-17-09-2016

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারে অনুষ্ঠানের নাম করে চাঁদাবাজীর অভিযোগ উঠেছে ইসমাইল মাহমুদ ওরফে ধোপা ইসমাইল নামে কথিত এক ‘হাইব্রীড’ আ. লীগ নেতার বিরুদ্ধে। এনিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও ব্যবসায়ীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
কয়েকজন ব্যবসায়ী ও স্থানীয়রা জানায়, চন্দ্রগঞ্জ কফিল উদ্দিন কলেজের জাসদ ছাত্রলীগের সাবেক ক্যাডার ধোপা ইসমাইল প্রতাপগঞ্জ স্কুল মাঠে রোববার বিকেলে (১৮সেপ্টেম্বর) একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের কথা বলে বাজারের কয়েকজন ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা আদায় করছেন। তিনি স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসীর কাছে নিজেকে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের ছোটভাই এবং ২৩টি পত্রিকার সাংবাদিক দাবি করছেন।
এছাড়াও রোববারের অনুষ্ঠানে লক্ষ্মীপুরের ডিসি, পুলিশ সুপার, জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারন সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে প্রচার করছেন।
একদিকে নাম প্রকাশে অনিচ্ছুক চন্দ্রগঞ্জের একাধিক আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মী জানান, ইসমাইল কফিল উদ্দিন কলেজে জাসদ ছাত্রলীগ ও পরে জাসদের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিল। বিগত সময়ে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের একাধিক নেতাকর্মী তার সন্ত্রাসী হামলার শিকার হয়েছিল। গত ৫জানুয়ারীর জাতীয় নির্বাচনের পর থেকে সে নিজেকে আওয়ামী লীগ নেতা পরিচয় দিয়ে ঢাকা ও এলাকায় বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছে।
চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন জানান, ইসমাইল ছাত্রজীবন থেকে জাসদের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিল। এলাকায় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে তার নূন্যতম সম্পৃক্ততা নেই। তবে ঢাকায় আওয়ামী লীগের কোন পদ-পদবী রয়েছে কিনা, তা তার জানা নেই। রোববার ইসমাইলের অনুষ্ঠানের বিষয়টিও তার জানা নেই।
বক্তব্য জানতে চাইলে, নিজেকে সাংবাদিক ও আওয়ামী লীগ নেতা পরিচয়ে ইসমাইল জানান, তিনি ২৩টি পত্রিকার সাংবাদিক। তিনি বিভিন্ন পত্রিকা ও ‘টেলিভিশনে’ প্রচুর লেখালেখি করেন। রোববার প্রতাপগঞ্জ মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান নামে চাঁদা আদায়ের অভিযোগ অস্বীকার করেন তিনি।
চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া জানান, ইসমাইল নামের একজন তাকে অনুষ্ঠানে আমন্ত্রন জানিয়েছেন। ওই অনুষ্ঠানে তিনি যাবেননা। অনুষ্ঠানের অনুমতি ও চাঁদা আদায়ের বিষয়টি খতিয়ে ব্যবস্থা নেয়া হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *