Connect with us

খেলাধুলা

লোকাল বাসে লাঞ্ছনার শিকার নারী ফুটবলাররা

Published

on

lady-footbollerডেস্ক রিপোর্ট: এএফসি দলের বাছাইপর্বের প্রতিটি ম্যাচেই দর্শকদের অকুণ্ঠ সমর্থন পেয়েও লোকাল বাসে চড়ে বাড়ি ফিরতে হয়েছে বাংলাদেশের অনুর্ধ্ব-১৬ দলের নারী ফুটবলারদের।
দুই দিনের ব্যবধানেই চরম লাঞ্ছনার শিকার হন দেশের জন্য সুনাম বয়ে আনা সোনার মেয়েরা। এতো বড় অর্জনের পর মেয়েরা কলসিন্দুরে ফিরছে লোকাল বাসে করে। সঙ্গে নেই কোন অভিভাবক বা বাফুফের কেউ। আর বাসে তাদের শুনতে হয়েছে বিভিন্ন লোকের অশ্লীল কটূক্তি। শুনতে হয়েছে গালিগালাজ।
এছাড়াও ঢাকা থেকে বাড়ি ফেরার পথে চরম ভোগান্তির শিকার হতে হয়েছে তাদের। দেশের জন্য এতো কিছুর করার পর এই ছিল তাদের প্রাপ্তি! এ ঘটনায় ক্ষুব্ধ ও মর্মাহত মেয়েরা।
এক নারী ফুটবলার কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘এত সুন্দর একটা রেজাল্ট করলাম আমরা। বাংলাদেশের জন্য খেললাম…কিন্তু এই (ঘটনার পর) যাত্রাটা বইতেছি তা খুব কষ্ট লাগতাছে।’ এ ঘটনায় অভিভাবকরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।
লাঞ্ছনার শিকার হওয়া এক মেয়ের অভিভাবক বলেন, আমরা যখন মেয়েদের বাড়ি থেকে বিদায় দেই, তখন থেকে বাংলাদেশ সরকার বা ফেডারেশনের ওপরই থাকে। কিন্তু মেয়েদের সঙ্গে ফেডারেশনের কোনও প্রতিনিধি না থাকার জন্যই এ অবস্থার সৃষ্টি হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *