Connect with us

দেশজুড়ে

শ্রীবরদীতে অবৈধ বালু উত্তোলন, হুমকির মুখে ব্রিজ

Published

on

শ্রীবরদী প্রতিনিধি, শেরপুর:
শেরপুরের শ্রীবরদী উপজেলার মাটিফাটা ব্রিজের নিচে পাগলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনে কয়েকটি বাড়িসহ একটি ব্রিজ হুমকির মুখে পড়েছে। স্থানীয় একটি চক্র দীর্ঘদিন যাবৎ ড্রেজিং এর মাধ্যমে এখান থেকে বালু উত্তোলন করে যাচ্ছে বলে অভিযোগ এলাকাবাসির। এসব বালু পরে ট্রাক ও ট্রলি দিয়ে পাচার হয়ে যাচ্ছে বিভিন্ন স্থানে। এভাবে ড্রেজিং দিয়ে বালু উত্তোলন অব্যাহত থাকলে অচিরেই এর পার্শ্ববর্তী কয়েকটি বসত বাড়িসহ একটি ব্রিজ নদীগর্ভে চলে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছে এলাকার লোকজন। জানা যায়, গত বুধবার উপজেলা প্রশাসনের কাছে এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নিতে আবেদনও করেছেন ক্ষতিগ্রস্ত গ্রামবাসীরা।
সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, মাটিফাটা ব্রিজের নিচে পাগলা নদী থেকে ড্রেজিং দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। এতে আশপাশের কয়েকটি বাড়ি ইতোমধ্যেই নদী ভাঙনের কবলে পড়েছে। এরপরও বালু উত্তোলন অব্যাহত থাকায় এর পার্শ্ববর্তী কয়েকটি বসতবাড়ি ও ফসলের ক্ষেত আর কোটি টাকা ব্যয়ে নির্মিত একটি ব্রিজ এখন হুমকির মুখে রয়েছে।
তবে এ ব্যাপারে প্রশাসনের কোনো অনুমতি নেই বলে জানালেন সিংগাবরনা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আজহারুল ইসলাম। তিনি বলেন, জেলা পরিষদ থেকে তাকে বালু অপসারণ করে ফসল করার অনুমতি দেওয়া হয়েছে। তার মানে এই না যে নদী থেকে বালু উত্তোলন করে নদী ভাঙন সৃষ্টি করা হবে। গ্রামবাসী ও স্থানীয়দের প্রত্যাশা বসত বাড়িসহ গুরুত্বপূর্ণ ব্রিজটি রক্ষার্থে প্রশাসন দ্রুত হস্তক্ষেপ করবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *