Connect with us

জাতীয়

সাংবাদিক হাবিবুর রহমান মিলনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শোক

Published

on

নিজস্ব প্রতিনিধি:  একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক, লেখক ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) চেয়ারম্যান হাবিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। পৃথক পৃথক শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন,  আজ এক শোক বার্তায় প্রধানমন্ত্রী সাংবাদিকতা পেশার উন্নয়নে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মিলনের অবদানের কথা স্মরণ করে বলেন, তার মৃত্যুতে দেশ গণমাধ্যমের এক অভিভাবককে হারাল।

তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার প্রতিবাদে আন্দোলন, ১৯৭৫ পরবর্তী সময়ে গণতন্ত্র ও বাকস্বাধীনতার জন্য লড়াই, স্বাধীনতা যুদ্ধের চেতনা প্রতিষ্ঠা এবং একটি প্রগতিশীল ও ধর্মনিরপেক্ষ বাংলাদেশ গড়ে তুলতে মিলনের সক্রিয় ও বীরোচিত ভূমিকার কথাও স্মরণ করেন।

হাবিবুর রহমান মিলনের মৃত্যু দেশের জন্য এক অপূরণীয় ক্ষতি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সাংবাদিকতা পেশা ও সমাজে তার অবদানের কথা সবাই চিরকাল মনে রাখবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

রাষ্ট্রপতি তার শোক বার্তায়  বলেন, ‘তার মৃত্যুতে দেশ এক নিবেদিতপ্রাণ সাংবাদিককে হারাল। সাংবাদিকতায় তার অবদানের কথা জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে।’ রাষ্ট্রপতি তার রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আজ এক শোকবাণীতে স্পিকার বলেন, হাবিবুর রহমান মিলন ছিলেন একজন নিবেদিতপ্রাণ সাংবাদিক। তার প্রজ্ঞা ও কর্মনিষ্ঠা তাকে এক অনন্য উচ্চতায় প্রতিষ্ঠিত করে।  স্পিকার মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রবীণ সাংবাদিক ও দৈনিক ইত্তেফাকের উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন গত রাতে নগরীর ল্যাবএইড হাসপাতালে মৃত্যুবরণ করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *