Connect with us

ঢাকা বিভাগ

সালথায় প্রধান শিক্ষককে প্রাণনাশের হুমকি

Published

on

Humki BDPমোঃ আবু নাসের হুসাইন, সালথা, ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুরের সালথা উপজেলার যদুনন্দী ইউনিয়নের কুমারকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম দেলোয়ার হোসেনকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এবিষয়ে সালথা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এদিকে বিদ্যালয়ের মাঠে গরু-ছাগল বেধে পরিবেশ নষ্ট করছে।

বিদ্যালয় সুত্রে জানা গেছে, কুমারকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জমি নিয়ে আদালতে একটি মামলা রয়েছে। এই বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সিদ্ধান্তনুযায়ী শিক্ষার্থীদের ব্যবহৃত টয়লেট সরানো নিয়ে গত বৃহস্পতিবার দুপুরে ঐ গ্রামের রকমান ফকিরের ছেলে পান্নু ফকির (৩০) ও আলী ফকিরের স্ত্রী লিপিয়া বেগম প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনকে অকর্থ ভাষায় গালিগালাজ করে। এসময় স্থানীয় ইউপি সদস্য শাহাবুদ্দীন শাবু, হাবিব মাতুব্বার, জাকির শেখ ও বিদ্যালয়ের শিক্ষকদের সামনে প্রধান শিক্ষককে মেরে ফেলার হুমকি দেয়। এঘটনার পর বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালথা থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। এদিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয় চলাকালীন সময় মাঠের মধ্যে গরু-ছাগল বেধে পরিবেশ নষ্ট করছে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি নজরুল ইসলাম জানান, ৫৪নং জগনাথদি মৌজার আর.এস ২৯৮৯ নং ও ২৯৮৮ নং দাগের ৭৬ শতাংশ জমির উপর কুমারকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়টি ১৯৭৩ সালে স্থাপিত হয়েছে। বিদ্যালয়ের জমি দখল করার জন্য উক্ত হুমকি দাতা গংরা দীর্ঘদিন ধরে পায়তারা করছে। অবশেষে শিক্ষার্থীদের ব্যবহৃত টয়লেট নিয়ে প্রধান শিক্ষককে প্রাণনাশের হুমকি দিয়েছে। বিদ্যালয়ের পক্ষ থেকে হুমকিদাতাদের শাস্তি দাবী করেছে।

অভিযুক্ত পান্নু শেখ বলেন, আমি প্রধান শিক্ষককে কিছুই বলিনি। মহিলারা ওনার সাথে কথা কাটাকাটি করেছে।

সালথা থানার অফিসার ইনচার্জ ডী.এম বেলায়েত হোসেন বলেন, প্রধান শিক্ষককে প্রাণনাশের হুমকির ব্যাপারে থানায় একটি অভিযোগ করেছে। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *