Connect with us

ঢাকা বিভাগ

সালথা-নগরকান্দা সড়কের মেরামত কাজে নিম্ন মানের মালামাল আনার অভিযোগ

Published

on

সালথা প্রতিনিধি আবু নাসের হুসাইন ঃsaltha pathor pic copy
ফরিদপুরের সালথা-নগরকান্দা জিসি সড়কের মেরামত কাজে নিম্ন মানের মালামাল আমদানী করার অভিযোগ উঠেছে। এই মালামাল পরিবর্তন করার দাবি এলাকাবাসীর।

জানা গেছে, সালথা জিসি-নগরকান্দা জিসি রোডে ৩১০০ মিটার পূর্ণ মেরামত কাজে ৪৭ লক্ষ ৯২ হাজার টাকা বরাদ্দ হয়। টেন্ডারের মাধ্যমে এ কাজ পান ফরিদপুরের রাফিয়া কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। কাজ পেয়ে ঠিকাদার নিম্ন মানের মালামাল দিয়ে কাজ শুরু করার চেষ্টা করেন। সিডিউল অনুযায়ী রাস্তায় কাটা পাথর ও উন্নত মানের ডাস্ট দিয়ে মেরামত করার কথা থাকলেও সে খানে আনা হয়েছে গোল কুচি পাথর এবং বালি মিশানো ডাস্ট। নিম্ন মানের মালামাল সড়কে আনার খবর শুনে এলাকাবাসী এই মাল পরিবর্তন করে উন্নত মানের মালামাল আনার জন্য জোর দাবী জানিয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভাওয়াল ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান ফারুক-উজ্জামান ফকির মিয়া এলাকাবাসীর বরাত দিয়ে বলেন, সংসদ উপনেতার এলাকা সালথা-নগরকান্দা সড়কে কনট্রাক্টার নিম্ন মানের পাথর ও ডাস্ট দিয়ে কাজ করার চেষ্টা করছে। বুধবার ঘটনাস্থলে গিয়ে কনট্রাক্টারের লোকজনকে নিম্ন মানের মাল পরিবর্তন করে সিডিউল অনুযায়ী কাজ করার কথা বলা হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওয়াহিদুজ্জামান বলেন, নিম্ন মানের মালামাল রাস্তায় আনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঠিকাদারের লোকজন ও ইঞ্জিনিয়ারকে বলি এলাকার উন্নয়নের স্বার্থে সিডিউল অনুযায়ী কাজ করতে হবে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোঃ রাহাত ইসলাম বলেন, নিম্ন মানের পাথর আনার কথা শুনে বুধবার আমি কাজের সাইডে যাই। তৎক্ষনিক কাজের ঠিকাদারকে উক্ত পাথর পরিবর্তন করার জন্য মৌখিক নির্দেশ দেওয়া হয়। নির্দেশ পেয়ে ঠিকাদার আমাকে পাথর পরিবর্তন করার প্রতিশ্র“তি দেন। তারপরও যদি পাথর পরিবর্তন না করা হয়, তাহলে শুক্রবার থেকে কাজ বন্ধ করে দেবো।

এব্যাপারে সংশি¬ষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করার চেষ্টা করতে চাইলেও তাদের মোবাইল নাম্বার পাওয়া যায়নি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *