Connect with us

দেশজুড়ে

সিরাজদিখানে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সমাবেশ-মানববন্ধন-মিছিল

Published

on

07সিরাজদিখান(মুন্সিগঞ্জ)প্রতিনিধি: দেশব্যাপী সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে সিরাজদিখানের বিভিন্ন স্কুল কলেজের ছাত্রশিক্ষকদের উদ্যােগে জঙ্গিবাদ ও সন্ত্রাস সাম্প্রদায়িকতা বিরোধী মৌন মিছিল, সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০ টায় রায়বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিউশন মাঠ ও আলী আজগর আব্দুল্লাহ কলেজ ক্যাম্পাসে সমাবেশ-মানববন্ধন অনুষ্ঠিত হয় পরে কলেজ ক্যাম্পাস থেকে একটি মৌন মিছিল কলেজ প্রাঙ্গন হতে শুরু হয়ে শেখর নগর রায়বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিউশন ও শেখরনগর বালিকা উচ্চ বিদ্যালয় হয়ে শেখরনগর ইউনিয়ন পরিষদে গিয়ে শেষ হয়।
‘প্রিয় বাংলাদেশ জঙ্গিবাদ ও সন্ত্রাস রুখে দাঁড়াও’ শ্লোগানটির মাধ্যমে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্রশিক্ষকরা এ কর্মসূচী পালন করে। অনুষ্ঠানে আলী আজগর এন্ড আব্দুল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ বিশুদ্ধানন্দ চক্রবর্তীর সভাপতিতে সমাবেশ- মানববন্ধনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট আবুল কামেম ও সিরাজদিখান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হেলেনা ইয়াসমিন।
জঙ্গিবাদ ও সন্ত্রাস সাম্প্রদায়িকতা বিরোধী বক্তব্যে তারা বলেন, শিক্ষক, অভিভাবক, ছাত্রসমাজ ও সুশীল সমাজে সার্বিক সচেতনতাই পারে জঙ্গিবাদের অপতৎপরতার বিরেিদ্ধ রুখে দাড়াতে এবং সুষ্ঠু সুশীল সমাজ গড়তে। যারা ইসলামের নামে জঙ্গিবাদ করে তারা মুসলমান নয়, দেশের শত্রু। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে তখন বিএনপি-জামায়াত দেশকে অস্থিতিশীল করতে সারা দেশে জঙ্গিবাদ সৃষ্টি করছে।
এতে আরও উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক রায় বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিউশন বিম্বনাথ তালুকদার, শেখরনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রবিউল আউয়াল, শেখরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম,রায় বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিউশন পরিচালনা পরিষদের সদস্য তাপশ সরকার, রায় বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিউশন পরিচালনা পরিষদের সদস্য ইসতিয়াক আহম্মেদ চঞ্চল , রায় বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিউশন পরিচালনা পরিষদের সদস্য ফাহানা আক্তার ঝুমা, শেখরনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুফিয়া খাতুন,শেখরনগর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. আবুল হোসেন, আলী আজগর এন্ড আব্দুল্লাহ ডিগ্রি কলেজের উৎপাদন ব্যাবস্থা ও বিপনন বিভাগের প্রভাষক সিরাজুল ইসলাম, আলী আজগর এন্ড আব্দুল্লাহ ডিগ্রি কলেজের ব্যাবস্থাপনা বিভাগের প্রভাষক রেশমা আক্তার, শেখরনগর ইউপি সদস্য হেলাল উদ্দিন খান প্রমুখ।
শিক্ষকদের পাশাপাশি মানববন্ধনে স্কুলের ছাত্র প্রতিনিধি দশম শ্রেনীর ছাত্রী ইমরুজ ফাতেমা নিশী ও রামজান বেপারীসহ তিনটি স্কুল একটি কলেজের সহস্রাধিক ছাত্রছাত্রী অংশ নেন। কর্মসূচিতে আলী আজগর এন্ড আব্দুল্লাহ ডিগ্রি কলেজের শিক্ষক-কর্মচারী ছাড়াও অন্যান্য স্কুল কলেজের সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নেয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *