Connect with us

Highlights

সুজন হত্যার বিচারের দাবিতে গাজীপুরে মানববন্ধন ও বিক্ষোভ

Published

on

আশিকুর রহমান:

পাবনায় হেযবুত তওহীদের কার্যালয়ে হামলা ও সুজন হত্যার বিচারের দাবিতে বৃহস্পতিবার গাজীপুর মহানগর হেযবুত তওহীদের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এসময় সুজন হত্যা মামলা দ্রুত বিচার আইনে করার দাবিতে হেযবুত তওহীদের নেতাকর্মীরা মানববন্ধন, বিক্ষোভ মিছিল করে।

গত ৩ সেপ্টেম্বর ঢাকার উত্তরায় হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিমের ঘোষণা করা পাঁচ দফা কর্মসূচির অংশ হিসেবে এ বিক্ষোভ মিছিলের আয়োজন করে গাজীপুর মহানগর হেযবুত তওহীদ।

বৃহস্পতিবার সকাল দশটায় চান্দনা চৌরাস্তা, গাজীপুর-টাঙ্গাইল মহসড়কের পাশে অবস্থিত গাজীপুরে হেযবুত তওহীদের জেলা কার্যালয়ের সামনে শত শত হেযবুত তওহীদের নেতা-কর্মী ও সমর্থকদের উপস্থিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, হেযবুত তওহীদের ঢাকা মহানগরীর সভাপতি ডা. মাহবুব আলম মাহফুজ, উত্তরা-গাজীপুর জোনাল সভাপতি মো. মোস্তাফিজুর রহমান টিটু, গাজীপুর মহানগর সভাপতি মো. শহিদুল ইসলাম শহিদ, গাজীপুর জেলা হেযবুত তওহীদ সভাপতি মো. শাহজাহান প্রধান, গাজীপুর মহানগর হেযবুত তওহীদের সাধারণ সম্পাদক মো. আলী আকবর উজ্জ্বল, বাসন থানা সভাপতি মো. শাহ আলম হক, কালিয়াকৈর থানা সভাপতি মো. ইয়াকুব আলী পালোয়ান, ঢাকা জেলার সভাপতি ইউনুস মিয়া, টঙ্গী থানা হেযবুত তওহীদের সভাপতি রাজু ইসলাম, আইন বিষয়ক সম্পাদক মোস্তাকি খান, গাজীপুর মহানগরী নারী সম্পাদক শাকিলা ইসলাম, জেলা নারী সম্পাদক তাসলিমা আক্তারসহ হেযবুত তওহীদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও সদস্যগণ।

এসময় ডা. মাহবুব আলম মাহফুজ গাজীপুরে বসবাসরত হেযবুত তওহীদের নেতাকর্মীদের নিরাপত্তা নিশ্চিতের আহ্বান ও পাবনায় হামলাকারীদের দ্রুত বিচার আইনে শাস্তির দাবি জানান। পরে মানববন্ধনে অংশ নেওয়া হেযবুত তওহীদের নেতাকর্মীরা এলাকায় গণসংযোগ করে ‘সুজন হত্যার বিচার চাই’ শিরোনামে লিফলেট বিতরণ করে।

মানববন্ধনে বক্তারা বলেন, বিগত ২৬ বছর যাবত মানবতার কল্যাণে নিঃস্বার্থ কাজ করে আসছে অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদ। ইসলামের প্রকৃত আর্দশ মানুষের সামনে তুলে ধরে, সন্ত্রাস-জঙ্গিবাদ, ধর্মব্যবসা, অপরাজনীতি, হুজুগ-গুজবের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হেযবুত তওহীদের সদস্যরা নিঃস্বার্থ কাজ করে আসছে। ধর্ম নিয়ে অপরাজনীতি, জঙ্গিবাদ,সন্ত্রাসবাদের বিরুদ্ধে হেযবুত তওহীদ সারাদেশে লক্ষ লক্ষ সভা-সমাবেশ, সেমিনার, ডকুমেন্টারি প্রদর্শন করেছে। তাঁরা আরও বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে এ যাবতকাল পর্যন্ত কোন প্রকার আইনভঙ্গ করেনি হেযবুত তওহীদ। এসময়, সুজন হত্যাকান্ডের সাথে জড়িত পলাতক বাকী আসামীদের গ্রেফতার ও দ্রুত বিচারের দাবী জানান বক্তারা।

উল্লেখ্য, গত ২৩ আগস্ট মঙ্গলবার রাতে একটি সংঘবদ্ধ সন্ত্রাসী চক্র দেশীয় ধারালো অস্ত্র নিয়ে হেযবুত তওহীদের পাবনা স্থানীয় কার্যালয়ে হামলা চালায়। এতে হেযবুত তওহীদের ১০ সদস্য আহত হন। এরমধ্যে গুরুতর আহত অবস্থায় দুইজনকে রাজশাহী মেডিকেল কলেজে পাঠানো হলে সেখানেই ২৪ আগস্ট রাত আড়াইটায় সুজন শেখ নামে এক সদস্য মারা যান। পরে এ ঘটনায় হত্যা মামলা দায়ের করা হলে সাত আসামিকের আটক করতে সক্ষম হয় পুলিশ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *