Connect with us

গাইবান্ধা

সুন্দরগঞ্জে নিম্মমানের সামগ্রী দিয়ে চলছে সড়ক মেরামত; ক্ষুব্ধ এলাকাবাসী

Published

on

গাইবান্ধাসুন্দরগঞ্জ প্রতিনিধি, গাইবান্ধা: উপজেলার সুন্দরগঞ্জ-গাইবান্ধা সড়কে নিম্নমানের সামগ্রী দিয়ে চলছে সড়কটি মেরামতের কাজ। ইতোমধ্যে নির্মাণ কাজে ব্যবহৃত নিম্নমানের বিটুমিন জব্দ করা হয়েছে। এ ঘটনায় এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে।
জানা গেছে, সুন্দরগঞ্জ থেকে ভায়া লক্ষ্মীপুর হয়ে গাইবান্ধা জেলা শহরের সাথে যোগাযোগরক্ষাকারী একমাত্র সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। দীর্ঘদিন থেকে সড়কটি যানবাহন চলাচল অযোগ্য হয়ে পড়ায় তা মেরামতের জন্য জিইউবির অর্থায়নে প্রায় সোয়া ২ কোটি টাকা ব্যয়ে এলজিইডি দরপত্র আহ্বান করে। উপজেলার বালারছিড়া নামক স্থান থেকে সুন্দরগঞ্জ সীমানা পর্যন্ত ৩ প্যাকেজে প্রায় সাড়ে ৭ কিলোমিটার সড়কটি মেরামতের জন্য এসআর ট্রেডার্স গাইবান্ধাসহ ৩ ঠিকাদারী প্রতিষ্ঠান চুক্তিবদ্ধ হয়।
এদিকে উপজেলা প্রকৌশলীর নজরদারিত্বে উদাসিনতার কারণে ঠিকাদারী প্রতিষ্ঠানগুলো নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে মেরামত কাজ অব্যাহত রেখেছে। এ নিয়ে এলাকাবাসী ইউএনও (ভারপ্রাপ্ত) হাবিবুল আলমকে মৌখিকভাবে অভিযোগ করলে তিনি ২ দফা অভিযান চালায়। গত বৃহস্পতিবার রাত আনুমানিক ১২টা দিকে ইউএনও ও উপ-সহকারী প্রকৌশলী নেহারুল ইসলামকে সঙ্গে নিয়ে ২য় দফা অভিযান চালিয়ে নিম্নমানের বিটুমিন জব্দ করে স্থানীয় ইউপি সদস্য মমতাজ আলীর জিম্মায় রাখেন।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আবুল মুনছের আলী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, মেরামত কাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠানের উপর নজরদারি জোরদার করা হয়েছে।
এলাকাবাসী জানান, এ অবস্থায় সড়কটি মেরামত করা হলে আগামী বর্ষা মৌসুম আসতে না আসতেই খানা-খন্দের সৃষ্টি হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *