Connect with us

লাইফস্টাইল

সুস্থ কর্মজীবনের ২০টা সহজ উপায়

Published

on

Young attractive female fashion designer leaning on office desk, talking on mobile phone.?; Shutterstock ID 78531826; PO: The Huffington Post; Job: The Huffington Post; Client: The Huffington Post; Other: The Huffington Postস্বাস্থ্য ডেস্ক: কর্মব্যস্ত জীবনে সমস্যা অনেকরকম। সারাদিন ট্রেনে বাসে দৌড় ঝাঁপ থেকে শুরু করে অফিসের চাপ। আজকাল বেশিরভাগ মানুষই সারাদিন কম্পিউটারের সামনে বসে কাজ করেন। একটানা বসে কাজ করতে হয়তো মনে হচ্ছে আপনার কোনও শারীরিক ধকল যাচ্ছে না। মনে হচ্ছে এতে আপনি খুব ভালো রয়েছেন? কিন্তু জানেন কি এই বসে বসে কাজ করা আপনার শরীরের কত ক্ষতি করে? একভাবে বসে থাকলে আমাদের শরীরে রক্ত চলাচল অনিয়মিত হয়ে যায়। এর ফলে দেখা দিতে পারে ভয়ঙ্কর কোনও সমস্যা। তাই এই সমস্ত সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন জেনে নিন।
একটানা বসে কাজ করলে আমাদের শরীরে রক্ত চলাচল ঠিকমতো হয় না। তাই কাজের ফাঁকে মাঝে মাঝে চেয়ার থেকে উঠে দাঁড়ান। একটু চারপাশে হেঁটে নিন। এতে রক্ত চলাচল আবার আগের মতো হয়ে যাবে।
এছাড়াও জানেন কি যে আপনার বসার ধরণও অনেক ক্ষেত্রে আপনার স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর হতে পারে? হতে পারে স্পন্ডিলাইসিসের মতো অসুখও। আপনার বসার ধরণ কেমন হওয়া দরকার যা আপনার শারীরিক ক্ষতি করবে না, তার ২০টা উপায় এই ভিডিওটি দেখে জেনে নিন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *