Connect with us

দেশজুড়ে

হারমোনিয়াম পেল দৃষ্টিপ্রতিবন্ধী জিতু

Published

on

lohagaraলোহাগাড়া প্রতিনিধি, চট্টগ্রাম:
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ফিজনুর রহমানের বদন্যতায় হারমোনিয়াম পেল দৃষ্টি প্রতিবন্ধী উদীয়মান সঙ্গীত শিল্পী জিতু কান্তি নাথ। গত কাল ৪ এপ্রিল সকাল ১০টায় ইউএনও’র কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে জিতু এ হারমোনিয়াম গ্রহণ করেন।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লোহাগাড়া শিল্পকলা একাডেমির সিনিয়র সদস্য ও পল্লী চিকিৎসক মৃদুল কান্তি নাথ, সাংবাদিক খোকন সুশীল, জিতুর মা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
জানা যায়, জিতু উপজেলার পূর্বকলাউজান নাথ পাড়ার ফনিন্দ্র নাথের পুত্র ও ডা. এয়াকুব বজলুর রহমান সিকদার উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী। ছোটকাল থেকে গান শেখার খুব আগ্রহ ছিল জিতুর। কিন্তু দরিদ্র ঘরের সন্তান বলে কিছুতেই কেনা সম্ভব হয় নি একটি হারমোনিয়াম। ফলে গানের প্রতিভা থাকা সত্ত্বেও তা প্রকাশ করতে পারছিল না সে। উপজেলার একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করলে উপজেলা নির্বাহী অফিসার মো. ফিজনুর রহমানের নজর পড়ে । সেই থেকে তাকে সঙ্গীত জগতে প্রতিষ্ঠিত করতে বিভিন্ন ভাবে সহযোগিতা করে যাচ্ছেন ওই কর্মকর্তা। অবশেষে গান শেখার প্রধান হাতিয়ার হারমোনিয়াম কেনার জন্য একজন দাতার খোঁজ করেন। স্থানীয় পল্লী চিকিৎসক মৃদুল কান্তি নাথ ইউএনও’র প্রস্তাবে সাড়া দিয়ে জিতুর হাতে তুলে দিলেন একটি হারমোনিয়াম।
হারমোনিয়াম পাওয়ার অনুভূতি জানতে চাইলে জিতু জানান, কখনো ভাবতে পারি নি আমার ঘরে একটি হারমোনিয়াম থাকবে। ইউএনও স্যারের আন্তরিক প্রচেষ্টায় তা আমি পেয়েছি। এখন আমি খুবই আনন্দিত।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *