Connect with us

ফিচার

১৫ নভেম্বর থেকে আকাশে উঠবে না সূর্য!

Published

on

Untitled-5

হেডলাইন দেখেই চমকে উঠবেন না। গভীর চিন্তারও কোনো কারণ নেই। কোনো কারণ নেই বিভ্রান্ত হওয়ার। যদিও এ খবরটি বেশ কয়েকদিন থেকে আলোচনায় থাকলেও বিশেষজ্ঞরা এমন আশঙ্কাকে উড়িয়ে দিয়েছেন। আর খবরটি ওয়েবসাইটে ভাইরাল হয়ে গেছে। অনেকে এমনও দাবি করছেন নাসা নাকি সত্যতা স্বীকার করেছে। অনেকে বলছেন করেননি। তবুও যদি বিশ্লেষক, বিশেষজ্ঞদের কথায় সায় দেন তবে বলতে হবে খবরটি সম্পূর্ণ ভিত্তিহীন, গুজব।

এ খবরে দুনিয়া তোলপাড়। তবে বলে রাখা ভালো, সময় থমকে যাওয়ার খবরে দুনিয়া স্তম্ভিত। নভেম্বরের ১৯ তারিখ থেকে ২৯ তারিখ পর্যন্ত গোটা দুনিয়ায় সম্পূর্ণ অন্ধকার থাকবে, আকাশে উঠবে না সূর্য। এমন কথা নাকি জানিয়েছে নাসা। নিউজওয়াচ৩৩ ডটকম নামের এক ওয়েবসাইটে এ খবর প্রকাশের সঙ্গে সঙ্গে তোলপাড় পড়ে যায়। ১০ লাখ বছরের মধ্যে নাকি এই প্রথমবার এমন বিরল ঘটনা ঘটছে বলে নাসা জানিয়েছে। গত বছর ডিসেম্বরে এমন একটা খবর প্রকাশিত হয়েছিল যেখানে বলা হয়েছিল ২০১৫ সালের নভেম্বরের মাঝামাঝি সময় থেকে ১৫ দিনের জন্য দুনিয়া সম্পূর্ণ অন্ধকার থাকবে। কিন্তু তখন এই সংবাদে তেমন গুরুত্ব দেননি কেউ। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে এ সংবাদ গুরুত্ব যেমন পাচ্ছে আবার আলোচনা-সমালোচনার সৃষ্টিও করছে। করছে তর্ক-বিতর্ক আর গুজব।

নিউজওয়াচ৩৩ ডটকম নামের সেই ওয়েবসাইটে একেবারে জমিয়ে বলা হয়েছে, ১৫ নভেম্বর থেকে কেমন হবে দুনিয়ার হাল। বলা হয়েছে, দুই-তিন রাতের পর মানুষের কাছে বিরক্তির হয়ে দাঁড়াবে, প্রতিটি মুহূর্ত। তারপর হবে নানা রকম ব্যাধির প্রকোপ। বিদ্যুতের সংকট দেখা যাবে। বিভিন্ন ধরনের লাইট বিক্রি বেড়ে যাবে। এক সময় এই লাইট চার্জ দেয়ারও কোনো ব্যবস্থা থাকবে না। বাড়বে আত্মহত্যার ঘটনা। বাড়বে সন্ত্রাস, অস্থিরতা। এ খবরের সত্যতা যাচাইয়ের জন্য নাসার মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করেন ইউরোপের নামজাদা সাংবাদিকরা। কিন্তু প্রথমে কোনো রকম প্রতিক্রিয়া দেয়া হয়নি। পরে অবশ্য নাসা জানায় এই খবরের সম্পূর্ণটাই কাল্পনিক। সূত্র: জিনিউজ

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *