Connect with us

খেলাধুলা

১৬ বছর পর ফের ক্রিকেট লড়াইয়ে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ

Published

on

Sakib11429292246স্পোর্টসডেস্ক:  ১৬ বছর পর ফের ক্রিকেটের লড়াইয়ে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭৯ জয় পেয়েছে টাইগাররা। বাংলাদেশের দেওয়া ৩৩০ রানের জবাবে ৪৫.২ ওভারে ২৫০ রানে অলআউট হয়েছে পাকিস্তান। ১৯৯৯ সালের বিশ্বকাপের পর পাকিস্তানের বিপক্ষে এটি বাংলাদেশের প্রথম জয়।

এর আগে দুঃসময়কে পিছনে ফেলে জ্বলে উঠেছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। ফের হেসেছে তার ব্যাট। ওয়ানডে ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরির দেখা পেয়ে গেছেন তিনি। তামিমের পর সেঞ্চুরির পথে হেঁটেছেন মুশফিকুর রহিমও। ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি করেছেন তিনি। আর এই দুই ব্যাটসম্যানের গড়া তৃতীয় উইকেট জুটিতে ১৭৮ রানের রেকর্ডের ওপর ভর করে ওয়ানডেতে নিজেদের সেরা সংগ্রহের রেকর্ড গড়েছে বাংলাদেশ; ৩২৯ রান। জয়ের জন্য তাই সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তানকে ৩৩০ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

ওয়ানডেতে বাংলাদেশের আগের সর্বোচ্চ দলীয় সংগ্রহ ছিল ৩ উইকেট ৩২৬ রান। পাকিস্তানের বিপক্ষেই গত বছর এশিয়া কাপে ঢাকার মাটিতে এই সংগ্রহ করছিল বাংলাদেশ।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন এই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া সাকিব আল হাসান। আগে ব্যাটিং করে তামিম-মুশফিকের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩২৯ রান করেছে বাংলাদেশ।

দলীয় ৬৭ রানের মধ্যে সাজঘরে ফিরেছেন ওপেনার সৌম্য সরকার ও ওয়ান ডাউনে নামা মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর মুশফিকের সঙ্গে বাংলাদেশের তৃতীয় উইকেট জুটিতে রেকর্ড ১৭৮ রানের জুটি গড়ে তামিম আউট হয়েছেন ব্যক্তিগত ১৩২ রানে। আর যখন দলীয় ২৯৫ রান তখন মুশফিক আউট হয়েছেন ব্যক্তিগত ১০৬ রানে।

এরপর সাকিব ব্যক্তিগত ৩১ রানে এবং সাব্বির রহমান ১৫ রানে (১২ বলে) আউট হলে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৩২৯ রান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *