Connect with us

বিবিধ

২০ জুলাই যমুনা ফিউচার পার্কে হামলার হুমকি দিলো আইএস

Published

on

অনলাইন ডেস্ক: গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁর ভয়াবহ হত্যাকাণ্ডের পর এবার আইএসের নজর যমুনা ফিউচার পার্কের উপর পড়েছে। এ বিষয়ে রাজধানীর কুড়িলে অবস্থিত যমুনা ফিউচার পার্কে হামলার হুমকি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি টু্ইট প্রকাশ করা হয়েছে। টুইটটি প্রকাশ করা হয়েছে কামিল আহমেদ নামের এক ব্যবহারকারী।
সেই টুইটে বলা হয়, ‘আক্রমণের পরবর্তী লক্ষ্য যমুনা ফিউচার পার্ক। মিশন ২০ জুলাই।’
সেই টুইটে মন্তব্যের ঘরে একজন প্রশ্ন করেন, ‘কেন বাংলাদেশকে আক্রমণের লক্ষ্য করা হচ্ছে। সমস্যা কি?’
প্রশ্নের জবাবে জানানো হয়, অমুসলিমদের হাত থেকে ইসলামকে রক্ষার স্বার্থেই এসব পরিকল্পনা এবং তারা শুধুমাত্র তাদের কর্তব্য পালন করছে।Jamuna Future Park
এরপর থেকে টুইটারে কামিল আহমেদকে উদ্দেশ্য করে জবাব দিতে থাকেন দেশে বিদেশি অবস্থানকারী টুইটার ব্যবহারকারীরা। পরবর্তীতে হুমকিদাতা কামিল আহমেদের অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় পাওয়া যায়।
যমুনা ফিউচার পার্কে ২০শে জুলাই হামলার কথা বলে হলেও সেদিন যমুনা ফিউচার পার্ক সাপ্তাহিক ছুটির কারণে বন্ধ থাকবে। মূলত যমুনা ফিউচার পার্ক প্রতি বুধবার সাপ্তাহিক ছুটির কারণে বন্ধ থাকে। আর ২০শে জুলাইও বুধবার।
যে একাউন্ট থেকে এই হুমকি টুইট করা হয়েছে, তা কালই খোলা হয়েছিল। সেই একাউন্টের ফলোয়ার মাত্র ২ জন। আবার সেই হুমকি দেয়ার পর একাউন্ট অফ করে রেখেছে। এখন কেউ মজা করার জন্য এই টুইট করেছে কিনা তা এখনও জানা যায়নি।
ইতোপূর্বে গুলশানে হামলা করার দিন সকালেও একটি টুইটে হুমকি দেয়া হয়েছিল। কিন্তু সেই টুইট কেউ আমলে নেয়নি। রাতে ভয়াবহ হামলা ঠিকই হয়েছিল। এবারের হুমকি সত্যি নাকি মিথ্যা সে ব্যাপারে ইন্টেলিজেন্স বিভাগ এখনও কিছু জানায় নি।
উল্লেখ্য, শুক্রবার রাতে গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় জঙ্গিরা। এতে ২ পুলিশ সদস্যসহ, ১৭ জন বিদেশি নাগরিক ও ৩ জন বাংলাদেশি নিহত হন। পরে সেনাবাহিনীর নেতৃত্বে পরিচালিত অভিযানে ছয় জঙ্গি নিহত হয় বলে শনিবার সেনাসদরে এক সংবাদ সম্মেলনে জানানো হয়।
অভিযানে জীবিত উদ্ধার করা হয় তিন বিদেশি নাগরিকসহ ১৩ জিম্মিকে। আটক করা হয় এক সন্দেহভাজন জঙ্গিকে। নিহতদের মধ্যে নয়জন ইতালিয়ান, সাতজন জাপানি ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি, যাদের মধ্যে একজনের যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব ছিল। নিহত সাত জাপানির মধ্যে ছয়জনই মেট্রোরেল প্রকল্পের কাজে নিয়োজিত ছিলেন।

আরো খবর:

আন্তর্জাতিক গণমাধ্যমে গুলশানে সন্ত্রাসী হামলা
ছবি ও ভিডিওতে রাজধানীর গুলশানে সন্ত্রাসী হামলা
গুলশানে সন্ত্রাসী হামলার ঘটনাক্রম
আতঙ্কিত হবেন না, অমুসলিমদের হত্যা করতে এসেছি
যে কারণে বিদেশিদের প্রতি ক্ষুব্ধ ছিল জঙ্গিরা
ফারাজকে ছেড়ে দিতে চেয়েছিল জঙ্গিরা
গুলশানের মতো ভারতেও হামলার আশঙ্কা!
এই ছেলেটা সন্ত্রাসবাদী! তীব্র বিস্ময় সারাদেশে
আইএস নয়, আইএসআইয়ের দিকেই আঙুল ঢাকার
দেশ আগে, সন্ত্রাস আবার এক সুরে মেলালো হাসিনা-খালেদাকে!
যেভাবে প্রাণে বাঁচলেন এক ইতালীয়

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *