Connect with us

খেলাধুলা

২৩৮ রানে গুটিয়ে গেল ঢাকা মেট্রো

Published

on

Bogra1442580025স্পোর্টস ডেস্ক: বগুড়ায় অনুষ্ঠানরত ১৭তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের চার দিনের ম্যাচের প্রথম দিনে রংপুর বিভাগের বিপক্ষে প্রথম ইনিংসে ২৩৮ রানে গুটিয়ে গেছে ঢাকা মেট্রো। দলের পক্ষে মার্শাল আইয়ুব ৬৫, সামশুর রহমান ৫৪ এবং ইলিয়াস ছানি অপরাজিত ৫২ রান করেন। স্পিনার মাহমুদুল হাসান একাই নিয়েছেন ৫ উইকেট। দিন শেষে রংপুর বিভাগ প্রথম ইনিংসে বিনা উইকেটে ১২ রান।

শুক্রবার সকালে শহীদ চাঁন্দু স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ঢাকা মেট্রো। রংপুর বিভাগের দুই উদ্বোধনী বোলার ৬০ রানের মধ্যে ৩ ব্যাটসম্যানকে সাজঘরে ফেরালে চাপে পড়ে ঢাকা মেট্রো। এরপর মার্শাল আইয়ুব এবং সামশুর রহমান ৬৮ রানের জুটি গড়ে দলের প্রাথমিক বিপর্যয় সামাল দেন। সামশুর রহমান ব্যক্তিগত ৫৪ রানে আউট হলেও মার্শাল আইয়ুব দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেন। শেষ দিকে ইলিয়াস ছানির ঝড়ো গতির অপরাজিত ৫২ রানের ওপর ভর করে ঢাকা মেট্রোর প্রথম ইনিংস শেষ হয় ২৩৮ রানে। রংপুর বিভাগীয় দলের মাহমুদুল হাসান ৫টি, সাজেদুল ও সাদ্দাম ২টি করে এবং তানভীর হায়দার একটি উইকেট লাভ করেন। দিন শেষে রংপুর বিভাগের সংগ্রহ বিনা উইকেটে ১২ রান। তানভীর হায়দার ৫ এবং সায়মন ১ রানে অপরাজিত আছেন।

এর আগে সকালে বগুড়ার জেলা প্রশাসক আশরাফ উদ্দিন আনুষ্ঠানিকভাবে লিগের উদ্বোধন করেন। এসময় জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মাছুদুর রহমান মিলন, ম্যাচ রেফারি রকিবুল হাসান, শহীদ চাঁন্দু স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার জামিলুর রহমান জামিলসহ উভয় দলের খেলোয়াড় ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা মেট্রো: ১ম ইনিংস- ২৩৮, মার্শাল আইয়ুব ৬৫, সামশুর রহমান ৫৪, ইলিয়াস ছানি ৫২*, মাহমুদুল হাসান ৫/৪৪, সাজেদুল ২/২৮, সাদ্দাম ২/৩১।

রংপুর-১২/০, সায়মন ১*, তানভীর হায়দার ৫*।  খবর বাসসের।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *