Connect with us

জাতীয়

২৫ এপ্রিল থেকে ভোটাররা এসএমসের মাধ্যমে ভোট কেন্দ্রের নাম জানতে পারবেন

Published

on

2015-04-23_6_637274 নিজস্ব প্রতিনিধি:

 ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচনে ২৫ এপ্রিল থেকে ভোটারা এসএমসের মাধ্যমে জানতে পারবেন কোন ভোট কেন্দ্রে তারা ভোট দিতে যাবেন। আজ নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের পরিচালক জনসংযোগ এসএম আসাদুজ্জামান এ কথা জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভোটারের ঘওউ (জাতীয় পরিচয়পত্র) নম্বর ১৭ ডিজিটের হলে মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে চঈ লিখে স্পেস দিয়ে ঘওউ নম্বর টাইপ করে ১৬১০৩ নম্বরে ঝবহফ করতে হবে। ফিরতি মেসেজে ভোট কেন্দ্রের নাম জানতে পারবেন। যাদের ঘওউ নম্বর ১৩ ডিজিটের তাদেরকে ঝগঝ অপশনে গিয়ে চঈ লিখে স্পেস দিয়ে ৪ ডিজিটের জন্ম সন লিখে তারপর ১৩ ডিজিটের ঘওউ নম্বর টাইপ করে ১৬১০৩ নম্বরে ঝবহফ করতে হবে।

যারা নতুন ভোটার হয়েছেন কিন্তু ঘওউ কার্ড পাননি তারা মেসেজ অপশনে গিয়ে চঈ টাইপ করে স্পেস দিয়ে ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর লিখে স্পেস দিয়ে দিন-মাস-বছর (dd-mm-yyyy) ফরমেটে জন্ম তারিখ লিখে ১৬১০৩ নম্বরে পাঠিয়ে দিতে হবে।

মোবাইল ফোনের এসএমএস ছাড়াও কমিশনের ওয়েবসাইট www.ec.org.bd অথবা www.nidw.gov.bd ভিজিট করেও ভোট কেন্দ্রের নাম জানা যাবে। এছাড়া ০৩৫৯০১২৩৪৫৬ নম্বরে ফোন করেও ভোটাররা ভোট কেন্দ্রের নাম জানতে পারবেন।

ভোটদানের জন্য জাতীয় পরিচয়পত্রের (NID কার্ড) প্রয়োজন নেই। যারা নতুন ভোটার হয়েছেন কিন্তু ঘওউ কার্ড পাননি তারাও ভোট দিতে পারবেন। কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ এপ্রিল মঙ্গলবার তিন সিটি কর্পোরেশনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *