কাউনিয়ায় জেল হত্যা দিবস পালন

0


মিজান,কাউনিয়া প্রতিনিধিঃ রংপুরের কাউনিয়ায় বাংলাদেশ ছাত্রলীগ উপজেলা ও কলেজ শাখার উদ্যোগে জাতীয় চার নেতার শাহাদাত বার্ষিকী ও জেল হত্যা দিবস পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে শনিবার (৩ নভেম্বর) সন্ধায় একটি শোক র‌্যালী স্থানীয় জামতলা হতে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে বাসষ্ট্যান্ড (মুক্তিযোদ্ধা চত্বর) এ আলোচনা সভায় উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জামিল হোসাইন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আশিকুর রহমান আশিক এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বালাপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দিলদার আলী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহাম্মেদ লাকু, উপজেলা শ্রমিকলীগের সভাপতি মিজানুর রহমান মিজান, সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মাহামুদুল হাসান পিন্টু, যুবলীগ নেতা আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর আলম, এসএম জুলকার নাইন জাকির, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি হেমাইদুল ইসলাম মানিক, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, মিজানুর রহমান মিলন, কলেজ ছাত্রলীগের সভাপতি আলী আকবর হালিম, যুগ্ন সম্পাদক মাইদুল ইসলাম, ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন আহবায়ক নাজির হোসেন মিঠু প্রমূখ।
এসময় বক্তারা বলেন, ১৯৭৫ সালে জাতির জনককে স্বপরিবারে হত্যার কিছু দিনের মধ্যে জাতিকে নেতৃত্বশূণ্য করতে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী ও এইচএম কামরুজ্জামানকে কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে নির্মমভাবে হত্যা করে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনীরা। পৃথিবীর ইতিহাসে এই বর্বরোচিত হত্যার দ্বারপ্রান্তে দাড়িয়ে জাতীয় চার নেতা খুনিদের সাথে আপোষ করেননি। বেঈমানি করেননি বঙ্গবন্ধুর আদর্শ ও বাংলার মানুষের সাথে। তাদের উত্তরসুরিরা আজকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই কলঙ্কের আধাঁর মুছন করে জাতিকে নিম্ন মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করেছে। সেই সাথে বক্তারা পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে দ্রুত রায় কার্যকর করার দাবী জানান।

Leave A Reply