বরিশালে দৈনিক বজ্রশক্তি পত্রিকার ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

0

নিজস্ব প্রতিনিধি, বরিশাল: ‘অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর’ এই প্রতিপাদ্য নিয়ে আজ থেকে চার বছর আগে যাত্রা শুরু করেছিল দৈনিক বজ্রশক্তি। একে একে চার চারটি বছর পার করেছে সত্যের পথযাত্রী এ পত্রিকাটি। এ উপলক্ষে (১৯নভেম্বর) রবিবার বরিশালে জমজমাট এক আয়োজনের মধ্য দিয়ে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে দৈনিক বজ্রশক্তি পরিবার। অনুষ্ঠানটির বিরাট অংশজুড়ে ছিল সন্ত্রাস, জঙ্গিবাদ, ধর্মব্যবসা, সাম্প্রদায়িকতা, অপ-রাজনীতিসহ সকল প্রকার অন্যায়ের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এক আলোচনা।
এদিন সকাল ১১টায় বরিশাল আব্দুর রব সেরনিয়াবাত প্রেসক্লাবে শুরু হয় এক অনাড়ম্বর অনুষ্ঠান। এর মধ্যে ছিল আগত অতিথিদের মধ্যে উপহার বিতরণ, আলোচনা সভা। সবশেষে পত্রিকাটির ভাবিষ্যৎ শুভকামনা করে কেক কাটা হয়। দৈনিক বজ্রশক্তির যুগ্ম সম্পাদক ডা. মাহবুব আলম মাহফুজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল আব্দুর রব সেরনিয়াবাত প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- দৈনিক বজ্রশক্তির সাহিত্য বিষয়ক সম্পাদক মো. রিয়াদুল হাসান।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসএম জাকির হোসেন বলেন, মুসলমানরা আজ পৃথিবীজুড়ে লাঞ্ছিত, নির্যাতিত। মুসলমানরা আজ সরণার্থী। তাদের বিরাট একটি সংখ্যা আজ উদ্বাস্তুর জীবন যাপন করছে। মায়ানমারে যেভাবে মুসলমানদের হত্যা করা হচ্ছে তার দৃশ্যও আমরা দেখতে পারছি। পৃথিবীতে বর্তমানে যেসব ঘটনা ঘটছে সেগুলোই শেষ যামানার ল²ণ। এখন মুসলমান মুসলমানের শত্রæ। জাতিগতভাবে আমরা আজ শত শত দলে বিভক্ত। আমরা নিজেদের মধ্যেই ভাগ হয়ে গেছি। ক্ষমতা আর অর্থের জন্য একজন অন্যজনের বিরুদ্ধে যা ইচ্ছা তাই করছি। তিনি হেযবুত তওহীদের কর্মীদের প্রসংশা করে বলেন, “আমি দেখেছি হেযবুত তওহীদের কর্মীরা কি কষ্ট করছে, মানবতার কল্যাণে নিঃস¦ার্থে কাজ করে যাচ্ছে। মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দিচ্ছে ধর্মের প্রকৃত বাণী; কিন্তু এর বিনিময়ে তারা কোনো কিছু চায়নি, কোন রাগ-অভিমান তাদেরকে স্পর্শ করেনি।” তিনি আরও বলেন, “দৈনিক বজ্রশক্তিই একমাত্র পত্রিকা যেটা বিজ্ঞাপনবিহীন, নিজেদের অর্থ খরচ করে তারা পত্রিকার কার্যক্রম চালাচ্ছে। আমি দৈনিক বজ্রশক্তির ভবিষ্যৎ সাফল্য কামনা করছি।”
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক আজকের বরিশালের প্রধান নির্বাহী সম্পাদক এম আর প্রিন্স; দৈনিক বরিশালের কথা-এর সম্পাদক মো. সাইদুর রহমান মাসুদ, দৈনিক আজকের বার্তার সম্পাদক মÐলীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শাজাহান হাওলাদার, দৈনিক আমাদের বরিশালের সম্পাদক এস এম রফিকুল ইসলাম, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বরিশাল মহানগর-এর যুগ্ম সাধারণ সম্পাদক গোপাল শাহ; বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক মো. সাজ্জাদ হোসেন দুলাল, বরিশাল নাট্য নিকেতন-এর দপ্তর সম্পাদক নুরুল আমিন খান, দৈনিক দৈখিনের মুখ এর ব্যবস্থাপনা সম্পাদক এম জহির, বরিশাল মহিলা পরিষদের কার্যকারী কমিটির সদস্য ও জেলা মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মরিয়ম বেগম, এটিএন বাংলার স্টাফ রিপোর্টার মো, হুমায়ন কবির প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, জঙ্গিবাদকে ইস্যু করে একের পর এক মুসলিম দেশগুলোতে আগ্রাসন চালানো হচ্ছে। একদিকে এসব ভূখÐের উগ্রগোষ্ঠীগুলোকে মদদ দিয়ে মানবতাবিরোধী কাজে লেলিয়ে দেওয়া হচ্ছে, অন্যদিকে তাদের সেই মানবতাবিরোধী কর্মকাÐকে ইস্যু করে হামলা চালিয়ে ধ্বংস করে দেওয়া হচ্ছে বিশ্বের মুসলিম ভূখÐগুলো। বাংলাদেশকে ঘিরেও বর্তমানে একই ধরনের দেশি-বিদেশি চক্রান্ত ও প্রচেষ্টা অব্যাহত রয়েছে। বর্তমান সঙ্কট থেকে জাতিকে বাঁচাতে হলে সকল প্রকার অন্যায়, অবিচারের বিরুদ্ধে ও ন্যায়ের পক্ষে জাতীয় ঐক্য গঠনের যে কোনো বিকল্প নেই। তিনি আরও বলেন, সমস্ত দুনিয়া আজ যুদ্ধের অস্ত্রে শান দিচ্ছে। নিরাপত্তা বিশ্লেষকরা আশঙ্কা করছেন যে কোনো মুহূর্তে তৃতীয় বিশ্বযুদ্ধ লেগে যেতে পারে। মানুষ এখন বিনাশ হওয়ার অপেক্ষায়। অন্যদিকে আমাদের এই মুসলমান নামক জাতির অবস্থাও করুণ। এই মুহূর্তে সাড়ে ছয় কোটি মুসলমান উদ্বাস্তু; তারা রাস্তায় রাস্তায় ভিক্ষা করছে, দিন যাপন করছে, রাত্রি পার করছে। ইরাক ধ্বংস করা হলো, সিরিয়া ধ্বংস করা হলো, আফগানিস্তান মাটির সাথে মিশে গেল, লিবিয়া গণকবরে পরিণত হলো, ইয়েমেনে দুর্ভিক্ষ চলছে, আফ্রিকায় না খেয়ে মারা যাচ্ছে। আমাদের পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে দশ লক্ষ মুসলমানকে বাড়িঘর ছাড়া করা হয়েছে। সারা পৃথিবীতে মুসলমানরা ১৫০ কোটি। আমাদের লক্ষ লক্ষ আলেম, ডাক্তার, ইঞ্জিনিয়ার, বুজুর্গ, দরবেশ, পীরের অনুসারী রয়েছে- কিন্তু সমস্ত জায়গায় আমরাই মার খাচ্ছি।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বরিশাল মহানগর এর যুগ্ম সাধারণ সম্পাদক গোপাল শাহ। তিনি তার বক্তব্যে বলেন, আমাদের সোনার বাংলাদেশকে ধ্বংস করার জন্য কিছু গোষ্ঠী ষড়যন্ত্র করে যাচ্ছে। এ ব্যপারে আমরা সবাই সচেতন। সকল সম্প্রাদয়ের লোকদের নিয়ে সোনার বাংলাদেশ গড়ে তুলতে আমাদের প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে। হেযবুত তওহীদ ও দৈনিক বজ্রশক্তি যে মিশন নিয়ে কাজ করছে তার সাফল্য ও সফলতা কামনা করছি। দৈনিক আজকের বার্তার সম্পাদক মÐলীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শাজাহান হাওলাদার বলেন, হেযবুত তওহীদ ও বজ্রশক্তির পক্ষে লোক আছে আবার অনেকে ভুল ধারণাও আছে। আমি আশা করি শীগ্রই তাদের ভুল ধারণাগুলো দূর হবে।
দৈনিক আমাদের বরিশাল এর সম্পাদক এস এম রফিকুল ইসলাম তার বক্তব্যে পত্রিকার সফলতা কামনা করে বলেন আমি আশা করি আপনাদের পত্রিকাটি মানুষের মাঝে আরো গৃহিত ও সমাদৃত হবে। নাট্য নিকেতন বরিশালের দপ্তর সম্পাদক নুরুল আমিন খান বলেন, ইসলামের নামে হাজার হাজার পথ কোনটা প্রকৃত ইসলাম সেটা জানতে আপনারা এই পত্রিকাটি (দৈনিক বজ্রশক্তি) পড়–ন। দৈনিক দৈখিনের মুখ এর ব্যবস্থাপনা সম্পাদক এম জহির বলেন, এটা বলতে পারি হেযবুত তওহীদ ও বজ্রশক্তি দিয়ে দেশের ও মানুষের কোন অকল্যাণ হবে না। হেযবুত তওহীদের প্রোগ্রামগুলো আমার পত্রিকায় কাভারেজ দিয়ে থাকি। তাদের সাফল্য কামনা করছি।
বরিশাল জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. রুহুল আমিন মৃধা তার বক্তব্যে সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন- “আমরা দেশের মানুষকে সমস্ত রকম অন্যায়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করে যাচ্ছি। আপনারা দোয়া করবেন আমরা যেন ঐক্যবদ্ধ করে সোনার বাংলা গড়ে তুলতে পারি।” দৈনিক বজ্রশক্তি নিজস্ব প্রতিনিধি আয়শা ছিদ্দিকা বলেন আমরা সবার সাথে কাজ করছি আপনারা আমাদের সহযোগীতা করবেন।
পরে অনুষ্ঠানের সমাপনী বক্তব্য প্রদান করেন দৈনিক বজ্রশক্তির যুগ্ম সম্পাদক ডা. মাহবুব আলম মাহফুজ; অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হেযবুত তওহীদের বরিশাল জেলার সংস্কৃতি বিষয়ক সম্পাদক অনামিকা হক।

Leave A Reply

Pinterest
Print