মহান শহীদ দিবস উপলক্ষে কিশোরগঞ্জ জেলা প্রশাসনের প্রস্তুতি

0

picture 127

মোঃ এখলাছ উদ্দিন(রিয়াদ), কিশোরগঞ্জ প্রতিনিধি

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-১৫ উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষে কিশোরগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক জাতীয় কর্মসূচির আলোকে বিস্তারিত কর্মসূচি গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন, নেজারত ডেপুটি কালেক্টরেট’র কর্মকর্তা (এনডিসি) মো. সোহাগ হোসেন।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গৃহীত কর্মসূচি গুলো হল- ২১শে ফেব্রুয়ারী রাত ১২টা ০১মিনিটে কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারী কলেজ প্রাঙ্গনের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন। ঐ দিন সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্কুল, কলেজ, মাদ্রাসা ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে এবং বেসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান/ভবনে সঠিক নিয়মে জাতীয় পতাকা অর্ধনমিত করে রাখা হবে। সকাল ১০টায় কিশোরগঞ্জ জেলা শিশু একাডেমি চত্বরে রচনা, আবৃত্তি, সুন্দর হাতের লেখা (বাংলা) ও চিত্রাংকন প্রতিযোগিতা হবে। বাদ জোহর ও সুবিধাজনক সময়ে ভাষা শহীদদের রুহের মাগফেরাত/আত্মার শান্তি কামনা করে সকল মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হবে। তারপর সর্বশেষ সন্ধ্যা ৬ টার ভাষা সৈনিকদের সম্মাননা প্রদান অনুষ্ঠান জেলা প্রশাসক এস.এম আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হবে।

আজ ১৯ ফেব্রুয়ারী হতে ২১শে ফেব্রুয়ারী পর্যন্ত কিশোরগঞ্জ পুরাতন কালেক্টরেট চত্বরে তিন দিনব্যাপী গ্রন্থমেলা উদ্বোধন আলোচনা, সংবর্ধনা, আবৃত্তি, কবিতা পাঠের আসর ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-১৫ উপলক্ষে কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারী কলেজ প্রাঙ্গনের শহীদ মিনারে অর্পনের জন্য ধোয়া-মোছা ও পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং রঙের কাজ সম্পন্ন হয়েছে। চলছে শেষ মুহুর্তের আনুষ্ঠানিকতার প্রস্তুতি। তাই শেষ মুহূর্তে শহীদ মিনারে পাদদেশসহ পায়ে চলার রাস্তাও রং-তুলির আঁচরে সাজানো হয়েছে। আগামী ২১শে ফেব্রুয়ারী রাতের প্রথম প্রহরে বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে অপেক্ষার প্রহর গুনছে কিশোরগঞ্জবাসী।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-১৫ উপলক্ষে হৃদয়ে কিশোরগঞ্জ সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক সাংবাদিক মো. এস. হোসেন আকাশের পক্ষ থেকে ভাষা সৈনিকসহ প্রান উৎসর্গকারী সকল শহীদদের প্রতি রইল গভীর শ্রদ্ধা।

Leave A Reply