Connect with us

চট্রগ্রাম

চট্রগ্রামে “শিশু আইন ২০১৩ এবং কয়েকটি শুরুতর সামাজিক ব্যাধি” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

Published

on

DSC_0323রাজু আহম্মেদ, চট্রগ্রাম : বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির আয়োজনে মঙ্গলবার সকাল ১০ টায় চট্টগ্রাম মেট্রোপলিটন সু্যুটিং ক্লাবে শিশু আইন ২০১৩ এবং কয়েকটি শুরুতর সামাজিক ব্যাধি মাদকদ্রবের অপব্যবহার, খাদ্যে রাসায়নিক দ্রব্য, ইভটিজিং, বাল্যবিবাহ, সেলফোন ও ইন্টারনেটের অপব্যবহার শীর্ষক চট্টগ্রামে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমিতির সমন্বয়ক জনাব মামুনুল করিম এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির সভাপতি প্রাক্তণ আইজিপি জনাব এম সহীদুল ইসলাম চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোহাঃ আবদুল জলিল মন্ডল, বিপিএম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি প্রাক্তণ আইজিপি জনাব মোঃ আব্দুর রউফ, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি জনাব মোহাম্মদ শফিকুল ইসলাম বিপিএম, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার জনাব এ কে এম হাফিজ আক্তার বিপিএম।

চট্টগ্রামে বসবাসরত অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার, চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম জেলায় কর্মরত বিভিন্ন পদ মর্যাদার পুলিশ সদস্য, বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রী ও শিক্ষক মন্ডলী উক্ত সমাবেশে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের মূল প্রবন্ধ পাঠ করেন অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির সভাপতি প্রাক্তণ আইজিপি জনাব এম সহীদুল ইসলাম চৌধুরী। সমাবেশে বক্তব্য রাখেন সভায় উপস্থিত প্রধান অতিথি এবং বিশেষ অতিথি বৃন্দ। এছাড়াও বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির চট্টগ্রাম শাখার সভাপতি জনাব তপন বড়ুয়া। দেশে বিদ্যমান শিশু আইন ২০১৩ এবং কয়েকটি শুরুতর সামাজিক ব্যাধি- মাদকদ্রবের অপব্যবহার, খাদ্যে রাসায়নিক দ্রব্য, ইভটিজিং, বাল্যবিবাহ, সেলফোন ও ইন্টারনেটের অপব্যবহার সম্পর্কে সভায় উপস্থিত ছাত্র-ছাত্রী, শিক্ষক মন্ডলী ও উপস্থিত পুলিশ সদস্যের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন

অনুষ্ঠানের সভাপতি জনাব এম সহীদুল ইসলাম চৌধুরী এবং প্রধান অতিথি জনাব মোহাঃ আবদুল জলিল মন্ডল বিপিএম। বক্তারা শিশু আইন ২০১৩ এবং কয়েকটি শুরুতর সামাজিক ব্যাধি- মাদকদ্রবের অপব্যবহার, খাদ্যে রাসায়নিক দ্রব্য, ইভটিজিং, বাল্যবিবাহ, সেলফোন ও ইন্টারনেটের অপব্যবহার রোধকল্পে কার্যকরি আইনগত ব্যবস্থা নেয়ার জন্য মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের আহ্বান জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *