Connect with us

দেশজুড়ে

তিস্তার পানির ন্যায্য হিস্যার দাবিতে নীলফামারীতে বাসদ’র মানববন্ধন-সমাবেশ

Published

on

Nilphamari Basod News 06 06 2015নীলফামারী প্রতিনিধি: ভারতের কাছ থেকে তিস্তাসহ সকল অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যা আদায়, ভারতের একতরফা পানি প্রত্যাহার ও মহাজোট সরকারের নতজানু পররাষ্ট্রনীতির প্রতিবাদে শনিবার সকাল ১১টায় বাসদ (মার্কসবাদী) নীলফামারী জেলা শাখার উদ্যোগে স্থানীয় চৌরঙ্গী মোড়ে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

পার্টির নীলফামারী জেলা সংগঠক ডা. রবীন্দ্রনাথ রায়ের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ(মার্কসবাদী) রংপুর জেলা কমিটির সদস্য ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা সভাপতি আহসানুল আরেফিন তিতু, ডোমার উপজেলা সমন্বয়ক ইয়াসিন আদনান রাজিব, জলঢাকা উপজেলা সংগঠক তরনি রায়, ডিমলা উপজেলা সংগঠক রফিকুল ইসলাম প্রমুখ ।

বক্তারা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আসন্ন বাংলাদেশ সফর প্রসঙ্গে সুস¤পর্কের ডংকা বাজানো হলেও বাংলাদেশের জনগণের জন্য জীবন-মরণ সমস্যা তিস্তাসহ অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যা আদায় এই সফরের আলোচ্য সূচিতেই নেই। ভারত সরকার একতরফা পানি প্রত্যাহার করে বাংলাদেশের নদীব্যবস্থাকে বিপন্ন করেছে এবং নানা অজুহাতে অভিন্ন নদীগুলোর পানিবণ্টন আলোচনা ঝুলিয়ে রেখে বিভিন্ন সময় বাংলাদেশের ওপর চাপ সৃষ্টির হাতিয়ার হিসেবে একে ব্যবহার করেছে। এই নীতি অব্যাহত রেখে সুস¤পর্কের কথা বলা প্রহসন মাত্র।”

নেতৃবৃন্দ, উত্তরবঙ্গের প্রাণ-প্রকৃতি ও জীববৈচিএ্র রক্ষায় অবিলম্বে তিস্তার পানির ন্যায্য হিস্যা আদায়ে সরকারের কার্যকর পদক্ষেপ দাবি করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *