Connect with us

দেশজুড়ে

দেবীগঞ্জে কনে বাড়ির চা পান করে ২৬ জন হাসপাতালে

Published

on

পঞ্চগড়ে-ট্রাকের-ধাক্কায়-নারী-শ্রমিকের-মৃত্যুপঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় কনে দেখা অনুষ্ঠানে ভুলবশত কীটনাশক দিয়ে তৈরি করা চা পান করে ২৬ জন গুরুতর অসুস্থ হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৮ টায় জেলার দেবীগঞ্জ উপজেলার সোনাহার ইউনিয়নের বালাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
অসুস্থদের দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে (রমেক) স্থানান্তর করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী জাকিরুল ইসলাম সুইডেন জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় নীলফামারী জেলার সদর উপজেলার চওড়া দলুয়াপাড়া এলাকার সুরেন্দ্র নাথ রায়ের ছেলে আপন রায় বিয়ের কনে দেখতে ১২ জন আত্মীয়-স্বজনসহ দেবীগঞ্জ উপজেলার সোনাহার ইউনিয়নের বালাপাড়া এলাকার স্বশোধর রায়ের বাড়িতে আসে।
আলাপ-আলোচনার মধ্যে উপস্থিত অতিথিদের চা-নাস্তা খাওয়ানো হয়। ভুলবশত কীটনাশককে চা পাতা মনেকরে তৈরি করা হয় চা। এর কিছুক্ষণ পরেই সবার গলা ও বুক জ্বালা-পুড়া শুরু হয় । মুহুর্তেই বর-কনে উভয় পক্ষের মোট ২৬ জন অসুস্থ্ হয়ে পড়লে স্থানীয়রা তাদের উদ্ধার করে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
অসুস্থদের মধ্যে দীলীপ চন্দ্র রায় (২৮), ফনিভ‚সন (৩২), স্বশোধর রায় (৪৫), আপন রায় (২৯) ও তৈলক্ষ্য রায়ের (৭৫) নাম জানা গেছে।
কনের দাদু তৈলক্ষ্য রায়ের (৭৫) অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে (রমেক) স্থানান্তর করা হয়েছে।
দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার বিকাশ চন্দ্র রায় জানান, অসুস্থদের সবাইকে চিকিৎসা দেয়া হচ্ছে। ২৪ ঘণ্টা পার না হওয়া পর্যন্ত নিশ্চিত করে কারো ব্যাপারে কিছু বলা যাচ্ছে না।
সোনাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহিমুল ইসলাম বুলবুল কনে দেখার অনুষ্ঠানে কীটনাশক দিয়ে তৈরি করা চা পানে ২৬ জনের অসুস্থ্ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *