Connect with us

দেশজুড়ে

নওগাঁয় বিদ্যুতায়িত হয়ে ৩ শিক্ষার্থীর মৃত্যু, আহত ২০

Published

on

image_261653.naogaon_183606254

নওগাঁর মান্দা উপজেলায় আবাসিক একটি মহিলা হাফেজিয়া মাদরাসায় বিদ্যুতায়িত হয়ে ৩ শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এঁরা উপজেলার শ্রীরামপুর গ্রামের আব্দুর রশিদের মেয়ে রাবেয়া (১২) ও দুর্গাপুর গ্রামের আলম হোসেনের মেয়ে আশা মিম (১৪)। মৃত অপর শিক্ষার্থীর পরিচয় পাওয়া যায়নি। ঘটনায় ওই মাদরাসার আরো ২০জন শিক্ষার্থী আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার সতীহাট তমিজ উদ্দিন চকদার শিশু সদন ও মহিলা হাফেজিয়া মাদরাসায় এ ঘটনা ঘটে।

মাদারাসাটিতে কিভাবে বিদ্যুতায়িত হয়েছে স্থানীয়রা তা নিশ্চিত করে জানাতে পারেন নি। তবে প্রত্যক্ষদর্শীরা জানান, মাদরাসার দোতালার রেলিং এ যেসকল শিক্ষার্থী স্পর্শ করেছে তারাই বিদ্যুৎপৃষ্ট হয়। হঠাৎ এ ঘটনায় মাদরাসা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সংবাদটি ছড়িয়ে পড়লে শতশত মানুষ ঘটনাস্থলে ছুটে যায়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসকরা ৩ শিক্ষার্থীকে মৃত ঘোষণা করেন।

আহত শিক্ষার্থীরা হলেন, জয়নব (১৫), শামীমা (১৪), নাফিয়া (১৩), খোদেজা (১০), জান্নাতুন (১৩), সাদিয়া (১২), বৃষ্টি (১২), আঁখি (১৩), বৃষ্টি (১৬), হাবিবা (১২), বিলকিস (১৪), মিম (১৪), ফাতেমা (১১), মারিয়া (১২), আরিফা (১১), কারিনা (১৪), মরিয়ম (১৫)। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীর রয়েছেন। মর্মান্তিক এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
রাত ৭টায় এ সংবাদ লেখার সময় আহত শিক্ষার্থীদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরের ব্যবস্থা করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

উপজেলা নির্বাহী অফিসার সাইফুর রহমান খান জানান, বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ দুর্ঘটনা ঘটতে পারে। বিষয়টি মর্মান্তিক উল্লেখ করে তিনি বলেন, তদন্ত কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *