Connect with us

জাতীয়

যুক্তরাষ্ট্র চায় বাংলাদেশে গণতন্ত্র অব্যাহত থাকুক – প্রধানমন্ত্রী

Published

on

বাংলাদেশে গণতন্ত্র অব্যাহত থাকুক দেখতে চায় যুক্তরাষ্ট্র বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানান, যুক্তরাষ্ট্র্রের পররাষ্ট্র্রমন্ত্রী মাইক পম্পেও স্থানীয় সময় শুক্রবার সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে তার হোটেলে দেখা করে এ কথা বলেছেন।

শুক্রবার দুপুরে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শুধুমাত্র সংসদে প্রতিনিধিত্বকারী সদস্যদের নিয়েই নির্বাচনকালীন সরকার গঠন করা হতে পারে। আরেক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, একটি মহল সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে বই লিখতে ইন্ধন জুগিয়েছে। তাদের খুঁজে বের করা উচিত।

সংবাদ সম্মেলনের শুরুতে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনের আদ্যোপান্ত জানানোর পাশাপাশি আসন্ন নির্বাচন এবং নির্বাচনকালীন সরকারের রূপরেখা নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। পরে সাংবাদিকরা প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র সঙ্গে বৈঠকের বিষয়টি জানতে চান।

সত্য ও সৎ সাংবাদিকতা করার আহ্বান জানিয়ে পধানমন্ত্রী বলেন, আইন হয়েছে সাইবার ক্রাইমের বিরুদ্ধে, সাংবাদিকদের কন্ঠরোধে নয়। সন্ত্রাস, জঙ্গীবাদ এবং মাদকের বিরুদ্ধে তার অভিযান অব্যাহত থাকবে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। এছাড়া জানান, ঢাকা থেকে যুক্তরাষ্ট্র সরাসরি বিমান চলাচলে চেষ্টা চলছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *