Connect with us

দেশজুড়ে

রংপুর জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় কর্মশালা অনুষ্ঠিত

Published

on

রংপুর ব্যুরো: গতকাল রংপুর জেলা তথ্য অফিসের উদ্যোগে ‌‌‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের আওতায় পীরগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। পীরগাছা উপজেলা নির্বাহী অফিসার মো. ফাউজুল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আফসার আলী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পীরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ মো. ফরহাদ হোসেন । অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী তথ্য অফিসার মো. হায়দার আলী।
কর্ম অধিবেশনে ‘নারী নির্যাতন আইন, বাল্য বিবাহ নিরোধ আইন, নারীর ক্ষমতায়ন ও নারী সুরক্ষা’ বিষয়ে সেশন পরিচালনা করেন পীরগাছা উপজেলা নির্বাহী অফিসর মো. ফাউজুল কবীর, “অটিজম, শিশুর মানসিক স্বাস্থ্য, নিরাপদ মাতৃত্ব ও শিশু স্বাস্থ্য” বিষয়ে বক্তব্য রাখেন পীরগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু আল হাজ্জাজ এবং “জন্ম নিবন্ধন, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, পরিবেশ সুরক্ষা এবং দুর্যোগকালীন নারী ও শিশুর সুরক্ষা” বিষয়ে সেশন পরিচালনা করেন সিনিয়র তথ্য অফিসার মো. হুমায়ুন কবীর।
কর্মশালায় জনপ্রতিনিধি, শিক্ষক, স্বাস্থ্যকর্মী, এনজিও কর্মী, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা, ইমাম, কাজী, পুরোহিত এবং সাংবাদিকসহ ৪০ জন অংশগ্রহণ করেন। কর্মশালা শেষে পীরগাছা উপজেলার পারুল ইউনিয়নের কিসামত কালা গ্রামের ইউপি সদস্যা রোকেয়া বেগমের বাড়ীর উঠানে রংপুর জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয় এবং এরপর একই স্থানে প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শিত হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *