Connect with us

ঢাকা বিভাগ

শিবচরে পৃথকভাবে একই গ্রামে দুই শিশুকে ধর্ষণ ॥ আটক দুই

Published

on

মাদারীপুর প্রতিনিধি ॥dorson

মাদারীপুর জেলার শিবচরে একই গ্রামে পৃথকভাবে দুই শিশু ধর্ষণের শিকার হয়েছে। এই ধর্ষণের অভিযোগে দুই যুবককে আটক করেছে শিবচর থানা পুলিশ। ধর্ষণের শিকার দুই শিশুকে প্রথমে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি ঘটলে মাদারীপুর সদর হাসপাতালে প্রেরণ করা হয়। এমধ্যে এক শিশুর অবস্থার অবনতি হলে মঙ্গলবার দুপুরে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনা দুটি ঘটেছে শিবচর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের উত্তর চর তাজপুর গ্রামে। এই ঘটনায় একজনকে সোমবার সন্ধ্যায় এবং অপরজনকে মঙ্গলবার সকালে আটক করে পুলিশ।
শিবচর থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাতে শিবচরের দত্তপাড়া ইউনিয়নের উত্তর চর তাজপুর গ্রামের চানমিয়া শরীফের ছেলে শান্ত শরীফ (১৮) প্রতিবেশী আট বছয় বয়সী এক শিশু কণ্যাকে ফুসলিয়ে নিজেদের ঘরে এনে ধর্ষণ করে। পরে শিশুটির চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে শান্ত পালিয়ে যায়। তাৎক্ষণিক শিশুটি রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করা হয়। পরে রাতেই শিশুটিকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তার অবস্থার উন্নতি না হলে মঙ্গলবার দুপুরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
অপর দিকে ওই দিন দুপুরে একই গ্রামের হিরু মুন্সীর ছেলে ইব্রাহিম মুন্সী (১৯) প্রতিবেশীর সাত বছর বয়সী শিশু কণ্যাকে পাশের একটি কাশবনে নিয়ে গিয়ে ধর্ষণ করে। শিশুটি বাড়ি ফিরে অসুস্থ হয়ে পরলে বিষয়টি জানাজানি হয়।
এদের মধ্যে একজন গুয়াগাছিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় ও অপরজন তৃতীয় শ্রেণির ছাত্রী।
এ ঘটনায় সোমবার রাতে দত্তপাড়া পুলিশ ফাঁড়ির তদন্ত কর্মকর্তা শাজাহান মিয়া ধর্ষণের অভিযোগে শান্তকে আটক করেছে।
মঙ্গলবার সকালে অপর ধর্ষক ইব্রাহিমকে আটক করা হয়। মঙ্গলবার সকালে শিশু দুটির বাবা শিবচর থানায় মামলা দায়ের করেন।
এদিকে দুই শিশুকে ধর্ষণের ঘটনায় তীব্র ক্ষোভ বিরাজ করছে এলাকায়। ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসী।
এ ব্যাপারে নারী উন্নয়ন সংস্থা নকশী কাথার নির্বাহী পরিচালক আয়শা সিদ্দিকা বলেন, ঘটনা দুটি খুবই দুঃখজনক। হাসপাতালে গিয়ে শিশু দুটির খোজ খবর নেয়া হয়েছে। মাদারীপুরে ধর্ষণের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।
মাদারীপুর মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তার কণা বলেন, ঘটনার কথা শুনে আমি শিবচর ওসির সাথে কথা বলেছি। আশা করছি দ্রুত এদের শাস্তি হবে।
শিবচর থানার অফিসার ইনচার্জ মো. জাকির হোসেন মোল্লা জানান, পুলিশ দুই ধর্ষককে আটক করেছে। এ ব্যাপারে শিবচর থানায় পৃথক দুটি ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *