Connect with us

দিনাজপুর

অবৈধপথে দেশে ফেরার সময় হিলি সীমান্তে ২১ বাংলাদেশী আটক

Published

on

রাসেল হাসান, হাকিমপুর প্রতিনিধি : 

অবৈধভাবে ভারতে গিয়ে কাজ শেষে আবারও দেশে ফেরার সময় হিলি সীমান্তের হিলি-বিরামপুর টেম্পু ষ্টান্ডের কাছ থেকে ২১ বাংলাদেশী নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল শনিবার সকাল ৯ টায় তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার ছাইদুল ইসলাম (২৫), মোবারক হোসেন (২৫), রেজাবুল ইসলাম (৪০), শাহজাহান আলী (৩০), জুয়েল রানা (২৭), ফারুক হোসেন (২৫), বাবুল হোসেন (১৮), দুলাল হোসেন (২৮), মহেন চন্দ্র (২২), জামাল হোসেন (১৮), নাসির ইসলাম (২০), মন্টু মিয়া (২০), জয়নুল হক (২০), আজিজুল ইসলাম (১৯), এনামুল হক (২২),আজিজুল হক (৪৫), জাহাঙ্গির হোসেন (১৮), একই জেলার রানীশংকৈল উপজেলার তরিকুল ইসলাম (২০), জগে চন্দ্র রায় (১৯), শ্রী ধনিরাম (৫০), এবং দিনাজপুরের সেতাবগঞ্জ উপজেলার বিমল চন্দ্র রায় (২২)। তাদের কাছ থেকে ভারতীয় ২২ হাজার ৪শ রুপি, বাংলাদেশী ৫শ টাকা এবং ২১ পিছ মোবাইল সেট উদ্ধার করা হয়।

আটককৃতরা জানান, তারা চার মাস পূর্বে ঠাকুরগাঁও সীমান্ত এলাকা দিয়ে দালালের মাধ্যমে অবৈধভাবে ভারতের পাঞ্জাবে গিয়েছিলেন ইটভাটাতে কাজ করতে। কাজ শেষে ঈদ করতে দেশে ফিরতে চাইলে ঠাকুরগাঁও সীমান্ত এলাকায় বিএসএফের কড়াকড়ি থাকায় দালালরা হিলি সীমান্ত দিয়ে পার করে দিতে চাই সে মোতাবেক গতকাল আমরা হিলিতে আসি। আজ সকালে দালালরা প্রত্যেকের কাছ থেকে ১৫শ টাকা করে নিয়ে সীমান্ত পার করে বাংলাদেশের একটি বাড়িতে নিয়ে এসে রেখে সেখান থেকে তারা পালিয়ে যায়। পরে আমাদের বিজিবি সদস্যরা সেখান থেকে আটক করে নিয়ে আসে।

বিজিবি হিলি চেকপোষ্ট ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুল জব্বার জানান, বেশ কিছু মানুষ অবৈধভাবে ভারতীয় সীমান্ত এলাকা অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করেছে এমন গোপন সংবাদের ভিত্তিতে হাবিলদার আমিরুল ইসলামের নেতৃত্বে ক্যাম্পের একটি টহল দল সীমান্তের হিলি-বিরামপুর টেম্পু ষ্টান্ডের পার্শ্বের একটি বাড়ি থেকে অভিযান চালিয়ে তাদের আটক করেন। পরে তাদেরকে হাকিমপুর থানায় সোপর্দ করা হয়েছে এবং অবৈধভাবে প্রবেশের দায়ে বিজিবি বাদী হয়ে মামলা দায়ের করেছে বলে তিনি জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *