Connect with us

চট্টগ্রাম বিভাগ

অবৈধ পন্থায় আমদানিকৃত ৫০০ বস্তা ভারতীয় চিনিসহ ০১জন অসাধু ব্যবসায়ী’কে বাকলিয়া থেকে আটক

Published

on

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় অসাধু ব্যবসায়ী চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন মধ্যম চাকতাই চাউল পট্টি এলাকায় পাকা রাস্তার উপর শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় চিনি আমদানি করে বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ২০ এপ্রিল ২০২৪ইং রাত আনুমানকি ০৩২০ ঘটিকায় বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামি মোঃ বোরহান আলমদার (২৭), পিতা-মোঃ আমিন শরীফ, সাং-আলমদার পাড়া, থানা-পটিয়া, জেলা-চট্টগ্রাম’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে তার দেখানো ও শনাক্ত মতে একটি লরির ভিতর থেকে ৫০০ বস্তা (২৫ মেট্রিকটন) ভারতীয় চিনি এবং চিনি পরিবহণে ব্যবহৃত ০১টি লরি জব্দসহ আসামিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশল অবলম্বন করে শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় চিনি আমদানি করতঃ অবৈধভাবে মজুদ রেখে অধিক মূল্যে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত ভারতীয় চিনির আনুমানিক মূল্য ৩৭ লক্ষ ৫০ হাজার টাকা।

গ্রেফতারকৃত আসামি এবং জব্দকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *