Connect with us

আন্তর্জাতিক

আন্তর্জাতিক অর্থ পাচার চক্রের নেটওয়ার্ক ভেঙ্গে দিলো কলম্বিয়া

Published

on

আন্তর্জাতিক ডেস্ক: কলম্বিয়া বৃহস্পতিবার সন্দেহভাজন ১৩ জনকে গ্রেফতার করে আন্তর্জাতিক অর্থ পাচার চক্রের একটি নেটওয়ার্ক ভেঙ্গে দিয়েছে। এদের মধ্যে পাঁচজন ফ্লাইট অ্যাটেনডেন্ট রয়েছে। প্রসিকিউটররা একথা জানান।
এক বিবৃতিতে প্রসিকিউটররা বলেন, ‘গ্রেফতার করা ১৩ জনের মধ্যে পাঁচজন ফ্লাইট অ্যাটেনডেন্ট এবং অপর আটজন স্পেন, যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও অন্যান্য দেশ থেকে অবৈধভাবে অর্জন করা ডলার ও ইউরো কলম্বিয়ায় পাচার করার সাথে জড়িত।’ গ্রেফতার হওয়া এ ১৩ জনের অর্থ পাচার, অবৈধভাবে অর্থ অর্জন এবং অপরাধমূলক ষড়যন্ত্র করার দায়ে বিচার হবে।
ডেপুটি অ্যাটর্নি জেনারেল জর্জ ফার্নান্ডো পার্ডোমো জানান, এ নেটওয়ার্ক মাদক পাচারের সাথে জড়িত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে কারণ গ্রেফতার হওয়া এসব ব্যক্তির মধ্যে অনেকের মেক্সিকোর সিনালোয়া মাদক ব্যবসায়ী চক্রের সদস্যদের সঙ্গে যোগাযোগ রয়েছে।
ইউএস ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট এজেন্সি, স্পেনের সামরিক পুলিশ বাহিনী দি গার্ডিয়া সিভিল, মেক্সিকো ও কলম্বিয়ার পুলিশ বাহিনীসহ আন্তর্জাতিক যৌথ তদন্ত কাঠামোর আওতায় এ গ্রেফতার অভিযান চালানো হয়। গত বছর শুরু হওয়া এ তদন্ত কাঠামোর আওতায় এনিয়ে একই অভিযোগে ৫৮ জনকে গ্রেফতার করা হলো। ডেপুটি প্রসিকিউটর জানান, সর্বশেষ গ্রেফতার হওয়া চক্রটি ৫৪ লাখ মার্কিন ডলার ও ১২ লাখ ইউরো পাচার করে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *