Connect with us

খেলাধুলা

ইংল্যান্ডের লক্ষ্য ২৩৯ রান

Published

on

bdscঅনলাইন ডেস্ক: টপ অর্ডারের ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে মাহমুদুল্লাহর অর্ধশত ও শেষের দিকে অধিনায়ক মাশরাফির ঝড়ো ব্যাটিংয়ে ইংলিশদের ২৩৯ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। রবিবার মিরপুর দ্বিতীয় ওয়ানডেতে টসে হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৩৮ রান করেছে টাইগাররা।
ধীরগতির ব্যাটিং শুরু করলেও ইনিংস ৭ম ওভারেই উইকেট হারায় টাইগাররা। ওকসের বলে ক্যাচ আউট হন আগের ম্যাচে সেঞ্চুরি করা ইমরুল কায়েস। উইলির হাতে ধরা পড়ার আগে ১৮ বলে ১১ রান করেন তিনি। এরপরব্যক্তিগত ২৪ রানেই সাজঘরে ফিরেন তামিম ইকবাল। ইনিংসের ৯ম ওভারে ওকসের বলে আলির হাতে ক্যাচআউট হয়ে ফিরে যান এই টাইগার ওপেনার। তার ৩১ বলের ইনিংসে ছিল একটি চার। জ্যাক বলের বলে সরাসরি বোল্ড হয়ে ফিরে যান সাব্বির রহমান। ৩৯ রানে তৃতীয় উইকেট পতনের পরে মাহমুদুল্লাহ-মুশফিকের মধ্যে অর্ধশত রানের জুটি গড়ে উঠে। দলীয় ৮৯ রানে সেই জুটি ভাঙ্গেন জ্যাক বল, স্লগ হিট করতে গিয়ে লেগসাইডে মঈন আলির হাতে ধরা পড়ার আগে ২৩ বলে ২১ রান করেছিলেন মুশফিক।
২৮তম ওভারে দলীয় ১১৩ রানে বেন স্টোকসের বলে উইকেটের পেছনে ধরা পড়েন সাকিব আল হাসান। আউট হওয়ার আগে ১৪ বলে ৩ রান করেছিলেন সাকিব। সেখান থেকে আবার আশা দেখাতে থাকে মাহমুদুল্লাহ-মোসাদ্দেক জুটি। দলীয় ১৬১ রানে আদিল রশিদের বলে এলবিডব্লিউর শিকার হওয়ার আগে ৮৮ বলে ৭৫ রান করেছিলেন মাহমুদুল্লাহ। এর পরের ওভার করতে এসে মোসাদ্দেককেও তুলে নেন রশিদ। ২৭ রান করা মোসাদ্দেক অনসাইডে মঈন আলির ক্যাচে পরিণত করেন তিনি।
দলীয় ১৬৯ রানে সপ্তম উইকেট হিসেবে মোসাদ্দেক ফেরত যাওয়ার পরে উইকেটে আসেন অধিনায়ক মাশরাফি। নাসিরকে সঙ্গে ঝড়ো গতিতে রান তুলতে থাকেন। শেষ ওভারের পঞ্চম বলে রান আউট হওয়ার আগে ২৯ বলে ৪৪ রান করেছিলেন তিনি। তার ইনিংসে ছক্কা ৩টি চার দুটি। অন্যদিকে ২৭ বলে ২৭ রান করে তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন নাসির হোসেন। এই দুই জনের ৬৯ রানের জুটিতে ভর করেই ২৩৮ রানের লক্ষ্য দিতে পেরেছে টাইগাররা।
ইংল্যান্ডের ক্রিস ওকস, আদিল রশিদ ও জ্যাক বল দুটি করে ‍উইকেট নিয়েছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *