Connect with us

কুড়িগ্রাম

ইউনিয়ন ভূমি সহকারীর সাজানো মামলায় হরানীর শিকার গেন্দার আলগা গ্রামবাসী

Published

on

কুড়িগ্রাম

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রাম জেলাধীন উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়ন ভূমি সহকারীর সাজানো নির্বাচনী মামলা হরানীর শিকার গেন্দার আলগা গ্রামবাসী। সরেজমিনে গিয়ে জানা যায় গত ২৮ মে সাহেবের আলগা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। অত্র ইউনিয়নের ৫নং ওয়ার্ডের গেন্দার আলগা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহন শেষে ভোটে গণনার ফলাফল সিট এজেন্টদের না দিয়ে প্রিজাইডিং অফিসারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ নিরাপত্তার অজুহাত দেখিয়ে বলেন উলিপুর উপজেলায় গিয়ে ফলাফল দেওয়া হবে। পরে ভোট ব্যালট পেপার ও অন্যান সরঞ্জাম নিয়ে নৌকা আসলে স্থানীয় প্রার্থী ও ভোটারগণ ভোটরে ফলাফল সিট দেওয়ার অনুরোধ করেন। ভোটরে ফলাফল সিট না দিলে স্থানীয় ইউনিয়ন ভূমি সহকারী হাবিবুর রহমান কে অবোরধ করে রাখে এলাকাবাসী পরে স্থানীয় গণ্যমান্য লোকজন উপস্থিত হলে তার ব্যবহারকৃত মোটর সাইকেলসহ তাকে মুক্ত করে দেওয়া হয়। গত ৪ জুন ইউনিয়ন ভূমি সহকারী বাদী হয়ে উলিপুর থানায় ১৬ জনকে আসামী করে মামলা করেন। এলাকাবাসীর দাবী সাজানো হরানীমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ৫নং ওয়ার্ডের গেন্দার আলগা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোট পূনঃ গ্রহন করে এলাকার মানুষের মাঝে শান্তি ফিরিয়ে আনুক।
হায়দার আলী,পিতা-নছের মন্ডল গ্রাম- সাহেবের আলগা- বলেন, সাহেবের আলগা নৌকা ঘাটে ঐ সময় আমি উপস্থিত ছিলাম । সেখনে মারামারি হয়নি তহসিলদারকে বাচানোর জন্যই আমরা চেষ্ট করেছি নৌকাঘাট হতে আমরা তাকে নিরাপত্তার জন্যই আনন্দবাজার থানায় নিয়ে এসেছি। অথচ আমরা উল্টো মামলা খেলাম।
বাদশা মিয়া, পিতা-হামেদ আলি গ্রাম- গেন্দার আলগা বলেন, ঘটনা সম্পর্কে আমরা যতটুকু জানি তাতে মামলা হওয়ার মত তেমন ঘটনা ঘটেনি সাহেবের আলগা ঘাটে কোন প্রকার মারামারি হয়নি তবে রাস্তায় একটু টানা হেচরা হয়েছে যা আদৌ মামলা হওয়ার মত নয়।
মাফু হোসেন(মাতাব্বর) গ্রাম-খাঁ পাড়া, বলেন তহসিলদার এটা সর্ম্পুন বেআইনি কাজ করেছে মামলা করা ঠিক হয়নি। সে এলাকায় আসলে আমরা তাকে নিয়ে বসব এবং এর একটা ব্যবস্থা আমরা করব।
সাহেবের আলগা ইউনিয়ন ভূমি সহকারী হাবিবুর রহমান সাথে মোবাইল ফোনে একাধিবার যোগাযোগ করার চেষ্ট্ াকরে তাকে পাওয়া যাইনি।
আনন্দ বাজার থানার ওসি মো. জাইদুল ইসলাম বলেন ঘটনার দিন আমি উপস্থিত ছিলাম না অন্যজায়গায় আমার ডিউটি ছিল তাই ঘটনা সম্পর্কে আমি কোন কিছুই বলতে পারবনা। তবে মামলাটির তদন্তভার আমার উপর আছে আমি দেখেশুনে রির্পোট দাখিল করব।
আলগা গ্রামবাসী দাবী সাজানো হরানীমূলক মিথ্যা মামলা প্রত্যাহার দাবীতে সরকারের বিভিন্ন অধিদপ্তরে আবেদন করেছে। এবং ৫নং ওয়ার্ডের গেন্দার আলগা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোট পূনঃ গ্রহন করার জন্য প্রধান নির্বাচন কমিশনার বরাবর আবেদন করেন এলাকাবাসী।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *