Connect with us

জাতীয়

ইসলাম নিয়ে যারা খেলা করছে তাদের স্থান বাংলাদেশে নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

Published

on

Home Minister Asaduzzaman in Rangpurরংপুরের পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ মাঠে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সর্বধর্মীয় প্রীতি সমাবেশে বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ছবি: আমিরুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদক, রংপুর: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ”ইসলাম নিয়ে যারা খেলা করছে তাদের স্থান বাংলাদেশে নেই। বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষ তাদেরকে ঐক্যবদ্ধ ভাবে প্রতিহত করবে।”
শনিবার দুপুরে রংপুরের পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ মাঠে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সর্বধর্মীয় প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশের মহাপরিচালক একেএম শহিদুল হক বিপিএম পিপিএম, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও রংপুর-৪ আসনের সাংসদ টিপু মুন্সি, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, সিটি কর্পোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ।
স্বরাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, ”১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যার পর জামায়াত-শিবির রগকাটার মাধ্যমে এদেশে জঙ্গিবাদের সূচনা করে। একাত্তরের সেই পরাজিত শক্তিরাই এখন দেশে হত্যাযজ্ঞ চালাচ্ছে, ধর্মের নামে মানুষ হত্যা করছে।”
তিনি বলেন, ”রংপুর-দিনাজপুরে যেসব জেএমবি কমান্ডার এখনো পলাতক রয়েছে তাদের অচিরেই গ্রেপ্তার করা হবে। জাপানি নাগরিক কুনিও হোসিও হত্যার বিচার শুরু হয়েছে। কুনিও এদেশকে ভালোবেসে মুসলমান হয়েছিলেন। তাকে হত্যা করেছে পাষন্ডরা। সব হত্যার বিচার দেশের প্রচলিত আইনে হবে।”
দেশে আইএস এর কোন অস্তিত্ব নেই উল্লেখ করে তিনি বলে, ”কোনো হত্যাকান্ড হলেই ১০ মিনিটের মধ্যে ওয়েবসাইটে চলে যায়, এটা আইএস করেছে। দেশে আইএস’র কোনো অস্তিত্ব নেই।”
তিনি রংপুর মেট্রোপলিটন পুলিশ গঠন প্রক্রিয়া সম্পর্কে বলেন, ”রংপুর মেট্রোপলিটন গঠনের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। দ্রুত সংসদে এটি পাস করা হবে।”
বিশেষ অতিথির বক্তব্যে আইজিপি একেএম শহিদুল হক বলেন, ”প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে জঙ্গি দমনের ডাক দিয়েছেন। তার ডাকে সাড়া দিয়ে দেশবাসী ঐক্যবদ্ধ হয়েছে। বাংলাদেশ সম্প্রীতির দেশ । এই সম্প্রীতি নষ্ট হতে দেয়া যাবে না। উত্তরাঞ্চলসহ সারা দেশের জঙ্গিদের চিহ্নিত করা হয়েছে। তাদের অচিরেই আইনের আওতায় আনা হবে।”
এছাড়াও সমাবেশে বক্তব্য রাখেন আবুল কালাম এমপি, হোসনে আরা লুৎফা ডালিয়া এমপি, জমিয়াতুল উলামা ইসলামের সভাপতি ও শোলাকিয়া ঈদগাহ মাঠের ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, ঢাকা রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দ মহারাজ, দিনাজপুর ধর্ম প্রদেশের বিশপ সেবাস্টিয়ান টুডু, বাংলাদেশ ইসলামি শিক্ষাকেন্দ্রের অধ্যক্ষ ইবরাহিম খলিল রেজভি প্রমুখ।
সমাবেশে রংপুর বিভাগের মাননীয় সংসদ সদস্যগণ, ৮ জেলার পুলিশ সুপার, আ.লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মী, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভাগের ধর্ম-বর্ণ নির্বিশেষে বিভিন্ন পেশার প্রায় ২০ হাজার মানুষ অংশগ্রহণ করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *