Connect with us

দেশজুড়ে

উত্তরাঞ্চলে ট্রেন সিডিউল বিপর্যয়

Published

on

উত্তরাঞ্চলে ৬টি আন্তঃনগর ট্রেন সিডিউল বিপর্পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : ঈদের আগে উত্তরাঞ্চল থেকে ঢাকা পথে চলাচলকারী আন্তঃনগর ট্রেন গুলো মোটামুটি সঠিক সময়ে চলাচল করলেও ঈদ পরবর্তী সময়ে এসে সিডিউল বিপর্যয়ের কবলে পড়েছে। প্রতিটি ট্রেন বর্তমানে সর্বচ্চ ৮-৯ ঘন্টা বিলম্বে চলাচল করছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে কর্মস্থলে ফেরা হাজার হাজার যাত্রী। যাত্রীদের অভিযোগ ঈদের পর ট্রেন পরিচালনা মনিটরিং কার্যক্রমে কিছুটা শিথিলতা আসায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। তবে রেল কর্তৃপক্ষ শিথিলতাকে উড়িয়ে দিয়ে বললেন, অতিরিক্ত যাত্রী উঠানামা করা এবং যাত্রীদের নিরাপত্তা দিয়ে ট্রেন পরিচালনা করতে গিয়ে ট্রেন লেটের ঘটনা ঘটছে।

জানা যায়, দিনাজপুর থেকে একতা ও দ্রতযান, নীলফামারী-ঢাকা ক্যান্টম্যান্ট রুটে নীলসাগর, রংপুর থেকে রংপুর এক্সপ্রেস ও লালমনিরহাট থেকে লালমনি এক্সপ্রেস ঢাকা পথে চলাচল করে। এ ছাড়াও রয়েছে দু’টি ঈদ স্পেশাল। আজ শনিবার রংপুর এক্সপ্রেস রংপুর স্টেশন থেকে সাড়ে ৫ ঘন্টা বিলম্বে রাত দেড়টায় ঢাকা অভিমুখে ছেড়ে গেছে। গত শুক্রবারের একতা এক্সপ্রেস ৭ ঘন্টা বিলম্বে পার্বতীপুর ছেড়েছে আজ শনিবার সকাল পৌনে ৭টায়। দ্রুতযান এক্সপ্রেস সাড়ে ৫ ঘন্টা বিলম্বে পার্বতীপুর ছেড়েছে দুপুর ২টা ৩৫ মিনিটে। নীলসাগর ছেড়েছে পৌনে ৪ ঘন্টা বিলম্বে রাত সাড়ে ৩টায়। অপর দিকে ঈদ স্পেশাল ট্রেনটি সর্বচ্চ ৯ ঘন্ট বিলম্বে পার্বতীপুর থেকে ঢাকা অভিমুখে ছেড়ে গেছে বিকেল ৪টায়। এ ছাড়াও রংপুর এক্সপ্রেস চলছে ৩ ঘন্টা বিলম্বে।

এ ব্যাপারে জানতে চাইলে পশ্চিম রেলের ডিভিশনাল ট্রাফিক অফিসার শওকত জামিল মোহশী বলেন, ট্রেন পরিচালনায় শিথিলতা বলতে কিছু নেই। আগামী ২৬ তারিখ রোববার পর্যন্ত গুরুত্ব দিয়ে ট্রেন পরিচালনা করা হচ্ছে। উত্তরাঞ্চল থেকে ঢাকা পথে যাত্রী চাপ বেশি থাকায় প্রতিটি স্টেশনে যাত্রী উঠানামা করতে সময় বেশি লাগছে। এ কারনে ট্রেন লেটের ঘটনা ঘটছে। ট্রেন গুলোর অফডে আসলে আবার স্বাভাবিক নিয়মে চলাচল শুরু করবে বলে জানান।

বাংলাদেশেরপত্র/এডি/এ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *