Connect with us

ঢাকা বিভাগ

উপনেতার অনুষ্ঠানে ইউএনও না থাকায় ক্ষুব্ধ নেতাকর্মীরা

Published

on

আবু নাসের হুসাইন, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:
বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়ার সদস্য ও জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপির বিভিন্ন অনুষ্ঠানে তার নিজ নির্বাচনী এলাকার উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত না থাকায় চরম ক্ষুব্ধ হয়েছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। জানা গেছে, সংসদ উপনেতা গত ১৫ জানুয়ারী সাত দিনের সরকারী সফরে ঢাকা থেকে তার নিজ নির্বাচনী এলাকা ফরিদপুর-২ আসন সালথা-নগরকান্দায় আসেন। সফরকালে তিনি সালথা-নগরকান্দা উপজেলার বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহণ করেন। সাত দিনের সফরে অন্তত ৯টি অনুষ্ঠানের একটিতেও অংশ নেয়নি নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আজিজ। সংসদ উপনেতা এলাকায় আসার আগেই তিনি ছুটিতে যান বলে জানা গেছে। কিন্তু সংসদ উপনেতা এলাকায় থাকাবস্থায় ইউএনও ফরিদপুরের একটি অনুষ্ঠানে যোগ দেন বলেও অভিযোগ উঠে। সেই অনুষ্ঠানে ইউএনওর ছবিসহ ফেসবুকের বিভিন্ন আইডিতে ছড়িয়ে পড়ে। এ ঘটনার পর সালথা-নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে উঠেন। তারা ফেসবুকসহ নানা মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন।

সালথা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফারুকুজ্জামান ফকির মিয়া বলেন, রাষ্ট্রের একজন গুরুত্বপূর্ণ ব্যাক্তি যে অনুষ্ঠানের প্রধান অতিথি সে অনুষ্ঠানে উপস্থিত না থেকে অন্য অনুষ্ঠানে যওয়ার বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

নগরকান্দা উপজেলা আওয়ামীগের যুব-ক্রীড়া সম্পাদক ও ফুলসুতি ইউপি চেয়ারম্যান মো আরিফ হোসেন বলেন, সংসদ উপনেতা এলাকায় আসার আগেই ইউএনও ছুটি গিয়েছিল। কিন্তু সে ছুটির শেষ দিন ছিলো ১৯ জানুয়ারী পর্যন্ত। এরপর সংসদ উপনেতা দুই দিন এলাকায় থেকে বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়েছিলেন। সে সময় তিনি কেন উপস্থিত হলেন না। উপনেতার অনুষ্ঠানে ইউএনও উপস্থিত না থাকা দুঃখজনক। আমরা এর তীব্র নিন্দা জানাই।
সালথা উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক শহীদুল ইসলাম খান সোহাগ বলেন, উপনেতার মিটিংয়ে ইউএনওর না আসায় আমি এর তীব্র প্রতিবাদ জানাই। উপজেলা যুবলীগের সভাপতি খায়রুজ্জামান বাবু ও সাংগঠনিক সম্পাদক বাদল হোসেনও এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন।
এ বিষয় নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল আজিজ বলেন, আমি ঢাকায় মন্ত্রী পরিষদ বিভাগের সপ্তাহব্যাপী প্রশিক্ষনে গিয়েছিলাম। তাই মাননীয় সংসদ উপনেতা মহদয়ের অনুষ্ঠানে অংশ গ্রহণ করতে পারি নাই। রবিবার ঢাকা থেকে এসে ফরিদপুর একটি অনুষ্ঠানে গিয়েছিলাম। সেখানে আমাকে পুরস্কারকৃত করা হয়েছিল। সে পরস্কার আনতে গিয়েছিলাম। সংসদ উপনেতার অনুষ্ঠানে আমি অংশ নিতে না পারার কারণে ফেসবুকে কিছু নেতাকর্মী ক্ষোভ প্রকাশ করেছেন তা আমি দেখেছি। আমি কমেন্ড করে বিষয়টি জানিয়ে দিয়েছি যে আমি প্রশিক্ষণে ছিলাম।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *